X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

জন আব্রাহামের সঙ্গে বাংলাদেশের সাদিয়া, বলিউডেও অভিষেক

জনি হক
২৮ এপ্রিল ২০১৮, ০০:০০আপডেট : ২৮ এপ্রিল ২০১৮, ১৪:৪০

জন আব্রাহামের সঙ্গে সাদিয়া নাবিলা (ছবি: সংগৃহীত) বলিউডের ছবিতে অভিষেক হলো বাংলাদেশের মেয়ে সাদিয়া নাবিলার। দেবেশ প্রতাপ সিং পরিচালিত ‘পেরেশান পারিন্দা’ নামের এই হিন্দি ছবিটি মুক্তি পেয়েছে গত ২৮ মার্চ। বলিউড তারকা জন আব্রাহামের সঙ্গে নেচেছেন এই তরুণী। পরিচয় আছে বলিউডের আরেক অভিনেতা রাজীব খান্দেলওয়ালের সঙ্গে। বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকারের সামনে একটি পুরস্কার জিতেছেন। আজ শুক্রবার (২৭ এপ্রিল) রাতে অস্ট্রেলিয়ার ক্যানবেরা থেকে বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা বললেন তিনি।

বাংলা ট্রিবিউন: বলিউডের ছবিতে অভিনয়ের সুযোগ পেলেন কীভাবে?
সাদিয়া আন্দালিব নাবিলা: ২০১৭ সালে ‘মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড’ নামের একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিই। আমার মাধ্যমে ভারতীয় সুন্দরী প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবারের মতো কোনও বাঙালিকে উপমহাদেশীয় দেশের প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়। সেখানে প্রথম রানারআপ হই আমি। তখন মঞ্চে উর্মিলা মাতন্ডকারও ছিলেন। সেই সূত্রেই বলিউডের ছবিটির নির্মাতারা আমার সঙ্গে যোগাযোগ করেন।

মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড প্রতিযোগিতায় প্রথম রানারআপ হওয়ার মুহূর্তে সাদিয়া নাবিলা, পাশে উর্মিলা মাতন্ডকার (ছবি: সংগৃহীত) বাংলা ট্রিবিউন: বলিউডের ছবিতে কাজ করেছেন, ভাবলে কেমন লাগে?
সাদিয়া: এখনও পুরোপুরি স্বপ্নের মতো মনে হয়। ছোটবেলায় যা স্বপ্ন দেখতাম, এখন তা বাস্তবায়নের চেষ্টা করছি। স্বপ্ন আর বাস্তবতার মধ্যবর্তী একটা অধ্যায়ে আছি আপাতত (হাসি)।

বাংলা ট্রিবিউন: হিন্দি বলতে পেরেছেন?
সাদিয়া: হিন্দি শেখার জন্য অনেক কর্মশালা করতে হয়েছে। কিন্তু পুরোপুরি মুম্বাই ঢঙটা ধরতে পারিনি এখনও (হাসি)। মনেপ্রাণে যেহেতু বাঙালি, তাই বাংলা বাচনভঙিটা এখনও হিন্দির ভেতর আছে। একটু থাকুক না হয়...।

বাংলা ট্রিবিউন: ‘পেরেশান পারিন্দা’র গল্প কেমন?
সাদিয়া: এটি একটি ত্রিভুজ প্রেমের ছবি। গ্যাংস্টাররাও জড়িত কাহিনিতে। আমার বিপরীতে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ার মিরাজ শাহ।

বাংলা ট্রিবিউন: ছবিটি প্রেক্ষাগৃহে বসে দেখার সুযোগ হয়েছে?
সাদিয়া: অস্ট্রেলিয়ায় ‘পেরেশান পারিন্দা’ দেখেছি। সেখানে খুব জলদি বাণিজ্যিকভাবে মুক্তি দেওয়া হবে ছবিটি। ভারতে তো ২৮ মার্চ মুক্তি পেয়েছেই।

সাদিয়া নাবিলা (ছবি: সংগৃহীত) বাংলা ট্রিবিউন: যতদূর জানি, অস্ট্রেলিয়ার ক্যানবেরায় ২০১২ সাল থেকে আছেন...
সাদিয়া: হ্যাঁ, ২০১২ সালে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর অস্ট্রেলিয়ার ক্যানবেরায় চলে আসি। সেখানে ইউনিভার্সিটি অব ক্যানবেরায় তথ্যপ্রযুক্তি বিষয়ে স্নাতক করেছি।

বাংলা ট্রিবিউন: মডেল হিসেবে যাত্রা শুরু কী তখনই?
সাদিয়া: হ্যাঁ, ২০১২ সালে ক্যানবেরার ভিক্টোরিয়াস মডেল এজেন্সিতে যোগ দিয়েছি। ২০১৪ সালের শেষের দিকে ক্যানবেরা স্কুল অব বলিউড ড্যান্সিংয়ে (সিএসবিডি) নাচের প্রশিক্ষক হিসেবে যোগ দেই। এখনও সেখানে মেন্টর হিসেবে কাজ করছি। ২০১৫ সালে যোগ দেই হাউস মডেলসে। এ বছর জিটিভির আয়োজন করা ‘সুপারস্টারস অস্ট্রেলিয়া’র ফাইনালিস্ট ছিলাম। এর আগের বছর ‘মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড ২০১৭’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছি। দুটি খুব ভালো প্ল্যাটফর্মে বাঙালি হিসেবে নিজেকে আর নিজের দেশকে উপস্থাপন করে সত্যিই আমি অনেক গর্বিত।

বাংলা ট্রিবিউন: ‘শৈমাক ইন্ডিয়া’র নৃত্যশিল্পী আপনি। শৈমাক দাবারের সঙ্গে নাচের সুযোগ হয়েছে?
সাদিয়া: না। এখনও শৈমাক স্যারের সঙ্গে নাচ করার সুযোগ হয়নি। ইনশাল্লাহ হয়ে যাবে (হাসি)। তিনি তো নাচের কিংবদন্তি। ‘দিল তো পাগল হ্যায়’, ‘তাল’, ‘বান্টি অউর বাবলি’, ‘ধুম টু’, ‘তারে জামিন পার’, ‘যুবরাজ’, ‘রব নে বানা দি জোড়ি’, ‘জাগ্গা জাসুস’ ছবির কোরিওগ্রাফার তিনি।

বাংলা ট্রিবিউন: জন আব্রাহামের সঙ্গে নাচলেন কোথায়?
সাদিয়া: মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড প্রতিযোগিতার ফাইনালিস্টরা জন আব্রাহামের সঙ্গে ডিনার পার্টিতে অংশ নেন। আমিও একজন প্রতিযোগী হিসেবে ছিলাম। সেখানেই তার সঙ্গে পরিচয়। পরে আরেকটি অনুষ্ঠানে জন আব্রাহামের সঙ্গে আবারও দেখা হয় আমার। তখন আমরা একটি গানে একসঙ্গে নেচেছিলাম।

রাজীব খান্দেলওয়ালের সঙ্গে সাদিয়া নাবিলা (ছবি: সংগৃহীত) বাংলা ট্রিবিউন: আপনার ফেসবুকে রাজীব খান্ডেলওয়ালের সঙ্গেও ছবি দেখলাম। তার সঙ্গে কোনও কাজ করেছেন?
সাদিয়া: রাজীব খান্ডেলওয়ালের সঙ্গে আমার কোনও কাজ করা হয়নি। আমি যেখানে নাচ শেখাই, অর্থাৎ ক্যানবেরা স্কুল অব বলিউড ড্যান্সিংয়ের কয়েকজন শিশু শিক্ষার্থী তার একটি ছবির নাচে অংশ নিয়েছিল। সেই সূত্রে আমাদের ভালো পরিচয়।

বাংলা ট্রিবিউন: বলিউডে পরের ছবির ব্যাপারে কথা হয়েছে?
সাদিয়া: আরেকটা ছবিতে কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু এখনও তাদেরকে হ্যাঁ-না কিছু জানাইনি। কারণ পুরো শুটিং ভারতে হওয়ার কথা। তাই একটু সময় নিচ্ছি। ভেবে দেখি আরেকটু। এখন আবারও মডেলিং নিয়ে ব্যস্ত হয়ে পড়েছি। আর ড্যান্স স্কুলের নাচ শেখাচ্ছি।

সাদিয়া নাবিলা (ছবি: সংগৃহীত) বাংলা ট্রিবিউন: বলিউডে অভিষেক, বাংলাদেশের ছবিতে কী কাজ করার ইচ্ছে আছে আর?
সাদিয়া: অবশ্যই আছে। সত্যি বলতে বলিউডের ছবিটাতে কাজ করে আমার শুধু মনে হচ্ছে, একটু অভিজ্ঞতা হলো মাত্র। বেশকিছু জিনিস শিখতে পারলাম। কিন্তু এখনও আমাদের দেশের জ্ঞানী-গুণী মানুষদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। তাই দেশে ভালো কাজ করার ইচ্ছে খুব। জাজ মাল্টিমিডিয়ার ছবিগুলোর আমার বেশ পছন্দের। দেখা যাক নিয়তিতে কী আছে...।

বাংলা ট্রিবিউন: শাকিব খান নাকি আরিফিন শুভ, সুযোগ পেলে কার সঙ্গে কাজ করতে চান?
সাদিয়া: দু’জনই দারুণ অভিনয় করেন। সত্যি বলতে, ভালো কাজ চাই। পরিচালক যাকে আমার বিপরীতে নেবেন, তার সঙ্গেই অভিনয় করবো।

সাদিয়া নাবিলা (ছবি: সংগৃহীত) বাংলা ট্রিবিউন: বাংলাদেশে শেষ কবে এসেছিলেন?
সাদিয়া: গ্র্যাজুয়েশন শেষ করার পর গত বছরের নভেম্বরে এসেছিলাম। তিনটি বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে দুই মাস ছিলাম। হুট করেই দেশে এসে পরিকল্পনার বাইরে টুকটাক কাজও হয়ে গেলো।

বাংলা ট্রিবিউন: গ্রামের কথা মনে পড়ে?
সাদিয়া: গ্রাম বলতে শরীয়তপুর... হ্যাঁ, অনেক মনে পড়ে। নানু বাড়ির অনেক স্মৃতিই মনে পড়ে। আমাদের দেশ আর দেশের মানুষের টান পৃথিবীর আর কোনও জায়গায় নেই। সবার ভালোবাসা আর দোয়াটুকু চাই, এতটুকুই।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)