X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মস্কো উৎসবে পুরস্কৃত ‘গোপন’

বিনোদন রিপোর্ট
২৮ এপ্রিল ২০১৮, ১৯:৫৮আপডেট : ২৮ এপ্রিল ২০১৮, ২০:১২

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিচার ফিল্ম বিভাগে ‘স্পেশাল মেনশন’ পুরস্কার লাভ করেছে বাংলাদেশের চলচ্চিত্র ‘গোপন– দ্যা ইনার সাউন্ড’। এটি নির্মাণ করেছেন আশরাফ শিশির।
গত ২৭ এপ্রিল স্থানীয় ‘ইউনিয়ন অব সিনেমাটোগ্রাফারস্- ডোম কিনো’ কেন্দ্রে এই উৎসবের সমাপনী হয়। এবারের উৎসবে ৭১টি দেশের ৬০০ চলচ্চিত্রের মধ্যে ১৮টি ফিচার ফিল্ম বিভাগে মনোনয়ন লাভ করে। আয়োজকদের পাশাপাশি এ উৎসবের যৌথ আয়োজনে ছিল স্থানীয় সাংস্কৃতিক মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক পুলিশ এসোসিয়েশন।
চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির বলেন, ‘বাংলাদেশের একটি চলচ্চিত্র অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে এই ফেস্টিভালে এ রকম একটা জায়গা করে নিতে পেরেছে, বাংলাদেশের নাম বারবার উচ্চারিত হয়েছে, সেটাই হচ্ছে ভালোলাগার বিষয়।’
‘গোপন- দ্যা ইনার সাউন্ড’ সম্প্রতি অনুষ্ঠিত ৩৬তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব উরুগুয়েতে প্রদর্শিত হয়। এখন পর্যন্ত ভারত, নেপাল, কানাডা, ইতালি, স্পেন, চিলি, বেলজিয়াম, উরুগুয়ে, প্যারাগুয়ে, রাশিয়াসহ মোট ১০টি দেশের ১৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-এ ‘অ্যাক্রস দ্য বর্ডার’ বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসাবে পুরস্কার লাভ করে।
থ্রিলারধর্মী ছবিটিতে আন্ডারগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্ত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয়– তা দেখানো হয়েছে।
‘নন্দিত নরকে’খ্যাত সুমনা সোমা, কাবেরী, ইমরান ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবণ্য ক্যাটরিনা, আনন জামান, সেরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, বিউটি, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী।
এদিকে নির্মাতা শিশির জানান, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তার ২১ ঘণ্টা দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাব’ এ মাসে সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া