X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘শিক্ষক’ চঞ্চল চৌধুরীকে সংবর্ধনা

বিনোদন রিপোর্ট
০১ মে ২০১৮, ১৫:৪৪আপডেট : ০২ মে ২০১৮, ১৩:২২

‘শিক্ষক’ চঞ্চল চৌধুরীকে সংবর্ধনা ‘আয়নাবাজি’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৬ আসরে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন চঞ্চল চৌধুরী। ২০১০ সালেও তিনি একই স্বীকৃতি পান ‘মনপুরা’য় অভিনয় করার জন্য।
এ দুটি জাতীয় পুরস্কার ও চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল অবদানের জন্য কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (কোডা)-এর পক্ষ থেকে এই অভিনেতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। কারণ চঞ্চল চৌধুরী কলেজটির প্রাক্তন শিক্ষক এবং বর্তমানে ভিজিটিং শিক্ষক হিসেবে কাজ করছেন।
মঙ্গলবার (১ মে) সকাল ১১টায় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) এর অডিটোরিয়ামে তাকে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (কোডা) এর প্রতিষ্ঠাতা অধ্যাপক মুজিব খান, মহাপরিচালক ড. ইফফাত চৌধুরী ও প্রধান শিক্ষক সালমা ইহসান।
সম্মাননা হাতে নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘এ শিক্ষা প্রতিষ্ঠান (কোডা) আমার ভীত তৈরি করে দিয়েছে। আমার আজকের সফলতার পেছনের কারিগর এই প্রতিষ্ঠানটি। এর প্রতিষ্ঠাতার উপদেশ, দর্শন ও মানবিক মূল্যবোধের দীক্ষার অনুসরণ যে কারও জীবনে সফলতার নিয়ামক হিসেবে কাজ করে। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। এখানকার সহকর্মীদের অবদানও আমার এ পর্যায়ে পৌঁছাতে সহায়ক ভূমিকা রেখেছ।’

এদিকে টিভি নাটকে নিয়মিত অভিনয়ের পাশাপাশি হুমায়ূন আহমেদের অনন্য সৃষ্টি মিসির আলি চরিত্র নিয়ে শিগগিরই বড় পর্দায় হাজির হচ্ছেন চঞ্চল চৌধুরী। জয়া আহসান প্রযোজিক, অনম বিশ্বাসের পরিচালনায় সি-তে সিনেমার ব্যানারে সরকারি অনুদানের এই ছবিটর নাম ‘দেবী’।

/এইচএন/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান