X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ঢাকার রাস্তায় ভ্যানগাড়িতে সাহানা বাজপেয়ী

বিনোদন রিপোর্ট
০৬ মে ২০১৮, ১৩:৪০আপডেট : ০৮ মে ২০১৮, ০০:৪৩

পুরান ঢাকার পথে ভ্যানে... ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশে ছিলেন শাহানা বাজপেয়ী। এই অল্প সময়ে এদেশের শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছেন ভারতের শান্তিনিকেতনের এই সংগীতশিল্পী। শায়ান চৌধুরী অর্ণবের সঙ্গে সংসার জীবনের ইতি টেনে ২০০৮ সালের ৪ মে ঢাকা ছেড়ে যান।

ঠিক ১০ বছর পর একই দিনে (৪ মে) আবার ঢাকায় ‘ফিরলেন’ এ গায়িকা।
এসেই স্মৃতিকাতর হয়েছেন। ঘুরে বেড়িয়েছেন মগবাজার, গুলশান, কাওরানবাজার এলাকা। এমনকি পুরান ঢাকায় গিয়েছিলেন ভ্যানে চড়ে! সঙ্গে ছিলেন সংগীতশিল্পী এলিটা।
অভিজ্ঞতা সম্পর্কে সাহানা বলেন, ‘অনেক জায়গা দেখে চোখের জল ফেলেছি। দেশে নেমে আমি খুব কান্নাকাটি করেছি। তবে এর ৯৫ শতাংশই হলো সুখকান্না। রাস্তা দিয়ে যখন যাচ্ছিলাম, মনে হলো, আরে এখানে তো আমি বাজার করতাম! ২০০০ সালের দিকে মগবাজারে আমি প্রথম উঠেছিলাম। খুব পরিবর্তন হয়েছে এলাকাগুলোর। গুলশানে গোলচত্বর আর সেভাবে নেই।’
এদেশের শ্রোতাদের সম্পর্কে বললেন, ‘আমি চলে গেছি অনেক দিন হলো। কিন্তু কেউ আমাকে ভোলেননি। একজন শিল্পী হিসেবে এটা অনেক পাওয়া। আমি এখন থাকি ইংল্যান্ডে। সেখানে শিক্ষকতা করি। শান্তিনিকেতনে আমার মা থাকেন, তাই সেখানে আসা হয় নিয়মিত। বাংলাদেশে ১০ বছর পর। ফিরে এসে দেখলাম, এতদিন সময় নেওয়ার দরকার ছিল না। এটা অসাধারণ অভিজ্ঞতা। বহু জায়গায় আমি গিয়েছি কিন্তু বাংলাদেশের মতো ভালোবাসা, আদর আমি কোথাও পাইনি। কবির সুমনের গানের মতো আমারও মনে হয়, বাংলা বলতে আমি বাংলাদেশকেই বুঝি।’
শাহানা জানালেন, বাংলাদেশে এসেছেন গানবাংলা টেলিভিশনের জন্য। চ্যানেলটির ‌‘উইন্ড অব চেঞ্জ’ আয়োজনে গাইবেন তিনি। এছাড়া ১০ মে একটি কনসার্টে অংশ নেবেন। এরপর লন্ডনে ফিরে যাবেন তিনি।
সম্পর্কিত সংবাদ:

* তবুও সাহানার গানে বাংলাদেশ

* ক্যামেরার ফ্ল্যাশে বিদ্যুৎ চমক!

* সাইকেলে সাহানা এবং কিছু প্রশ্ন (ভিডিও)

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান