X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

গ্রুপ থিয়েটারের সভাপতি লাকী, সম্পাদক বায়েজিদ

বিনোদন রিপোর্ট
০৬ মে ২০১৮, ১৯:৫৯আপডেট : ০৭ মে ২০১৮, ২০:১১

লিয়াকত আলী লাকী ও কামাল বয়েজিদ বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন লিয়াকত আলী লাকী। আর সাধারণ সম্পাদক হয়েছেন কামাল বায়েজিদ।
২৩২ জন ভোটারের মধ্যে লাকী পেয়েছেন ১৩৮ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী ঝুনা চৌধুরী পেয়েছেন ৯৪ ভোট। অন্যদিকে ১২৭ ভোট পেয়েছেন কামাল বায়েজিদ। সাধারণ সম্পাদক পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আক্তারুজ্জামান পেয়েছেন ১০৩ ভোট।
গতকাল (৫ মে) মধ্যরাতে এ ফল ঘোষণা করা হয়। এর একদিন আগে ‘নাটক আমার শিল্প সংগ্রাম, মানব মুক্তির হিরণ্ময় হাতিয়ার’—এ প্রতিপাদ্যে শুরু হয় দুই দিনব্যাপী গ্রুপ থিয়েটার ফেডারেশনের ২৩তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন। সমাপনী দিনে অনুষ্ঠিত হয় ২০১৮-২১ মেয়াদের নতুন নির্বাহী ও কেন্দ্রীয় পরিষদের নির্বাচন। আর তাতে লিয়াকত আলী লাকী ও কামাল বায়েজিদ জয়লাভ করেন।
এদিন শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সকাল ১০টা ২০ মিনিট থেকে একটানা বেলা ২টা ২০ মিনিট পর্যন্ত ভোটগ্রহণ চলে। এবারের নির্বাচনে ৫৩টি পদে ৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
সভাপতিমণ্ডলীর কেন্দ্রীয় সদস্য নির্বাচিত হয়েছেন অনন্ত হিরা ও লাকী ইনাম। সভাপতিমণ্ডলীর বিভাগীয় সদস্য জয়ীরা হলেন ঢাকা বিভাগের উত্তম কুমার সাহা, চট্টগ্রামের মোসলেম উদ্দিন সিকদার, খুলনার মো. নাজিম উদ্দিন জুলিয়াস, রাজশাহীর আব্দুল মোমিন, রংপুরের রাজ্জাক মুরাদ এবং সিলেটের অনিরুদ্ধ কুমার ধর।
এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে থিয়েটার আর্ট ইউনিটের চন্দন রেজা, অনুষ্ঠান সম্পাদক লোকনাট্য দল (বনানী)-এর কামরুন নূর চৌধুরী, অর্থ সম্পাদক রফিক উল্লাহ, দফতর সম্পাদক খোরশেদুল আলম, প্রকাশনা সম্পাদক মাসুদ পারভেজ, হাফিজুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অভিজিৎ সেনগুপ্ত, প্রচার সম্পাদক মাসুদ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল হালিম এবং আন্তর্জাতিক সম্পাদক চঞ্চল সৈকত নির্বাচিত হয়েছেন।
সাংগঠনিক সম্পাদক (ঢাকা মহানগর) তপন হাফিজ। বিভাগীয় সাংগঠনিক সম্পাদকেরা হলেন ঢাকার রফিকুল ইসলাম মোল্লা, চট্টগ্রামের সাইফুল আলম, রংপুরের তারিকুজ্জামান তারেক, খুলনার শরীফ খান, সিলেটের মোহাম্মদ জালাল উদ্দিন।
পুরো নির্বাচনটি পরিচালনা করেছেন নাট্যজন এস এম মহসীন। শনিবার দিনগত রাত ১টা ১০ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার ফল ঘোষণা করেন।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী