X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ডাক শুনে তাকালেন দীপিকা (ভিডিও)

জনি হক, কান (ফ্রান্স) থেকে
১১ মে ২০১৮, ০৯:৪৬আপডেট : ১১ মে ২০১৮, ১০:৩৫


কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন ধীর পায়ে হেঁটে আসছেন দীপিকা পাড়ুকোন। স্বপ্নময় সাদা গাউনে ‘পদ্মাবতী’র সৌন্দর্য লাগলো চোখ ধাঁধানো। এ যেন খাঁটি মাধুর্য। লজ্জাবতীর মতো লাজুক চাহনিতে নিমিষে সব আলো কেড়ে নিলেন তিনি। গ্ল্যামারের ঝলকানি আর কাকে বলে! তার মাধুর্যের উপমা এককথায় অতুলনীয়। হরিণী চোখের এই সুন্দরীকে ‘দীপিকা, দীপিকা’ বলে ডাকতেই লাজুক মেয়ের মতো হেসে তাকালেন।

পালে দো ফেস্টিভ্যাল ভবনের পেছনের দিকের ফটক দিয়ে বেরিয়ে এলেন দীপিকা। তার ঝলকে মুহূর্তেই আলোকিত হয়ে উঠলো সেই স্থান। প্রাণবন্ত হাসি দিয়ে অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা কয়েকজনকে অটোগ্রাফ বিলিয়ে দিলেন। তখন আবারও ‘দীপিকা, দীপিকা’ বলে ডাকার পর স্থির হয়ে এক হাত কোমরে রেখে হেসে পোজ দিলেন। এরপর ‘থ্যাংক ইউ’ বলে ঝা-চকচকে গাড়িতে ঢুকে বসলেন। গন্তব্য সাগরপাড়ের হোটেল মার্টিনেজ। সেখানেই উঠেছেন তিনি।
কান সৈকতে এক সপ্তাহ আগেই এসে হাজির বলিউডের দীপিকা। আগে থেকেই জানা গেছে বৃহস্পতিবার (১০ মে) বিশ্বের অন্যতম সম্মানজনক এই উৎসবের লালগালিচায় তিনি হাঁটবেন। যথারীতি সেখানে ঝলমলে পোশাকে দ্যুতি ছড়ালেন তিনি। লালগালিচায় দ্যুতি ছড়িয়ে ফ্যাশনপ্রেমীদের চোখে ধ্রুবতারা হয়ে উঠলেন ‘ককটেল’ নায়িকা। তার আড়ম্বরময় উপস্থিতির শোভা উপভোগ্য ছিল সড়কে দাঁড়িয়ে থাকা আমজনতার জন্যও। সব মিলিয়ে তার উপস্থিতি ছিল দর্শনীয়।
হোটেল মার্টিনেজে দীপিকা পাড়ুকোন দীপিকার পরা সাদা গাউনটি বানিয়েছেন লেবানিজ ডিজাইনার জুহাইর মুরাদ। সঙ্গে ছিল আমেরিকান ডিজাইনার লরেইন শোয়ার্ৎজের সাজানো হীরের দুল ও ব্রিটিশ ডিজাইনার নিকোলাস কার্কউডের বানানো হিল। স্টাইল করে দিয়েছেন স্টাইলিস্ট শালিনা নাথানি। এই স্কোয়াডে আরও ছিলেন মেকআপ আর্টিস্ট সন্ধ্যা শেখর ও হেয়ারস্টাইলিস্ট গ্যাব্রিয়েল জিওর্জিও।
দীপিকার দর্শন পেতে বৃহস্পতিবার (১০ মে) ঠায় দাঁড়িয়েছিলাম পৌন এক ঘণ্টা। ‘পিকু’ তারকার স্বতস্ফূর্ত সাড়ায় অপেক্ষাটা মধুর মনে হলো। বিদায়বেলায় হৃদয়কাড়া হাসিতে বিহ্বল করে দিলেন ৩২ বছর বয়সী এই অভিনেত্রী।
এদিকে বৃহস্পতিবার দিনভর তিনটি পৃথক পোশাক পরা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন তিনি। এর মধ্যে ছিল টি-শার্ট, ব্লু জিন্স ও হিল। এর মধ্যে ফিলোসফি ডি লরেঞ্জো সেরাফিনির ডিজাইন করা পোশাকের ছবিতে এক ঘণ্টা না যেতেই লাইক পড়েছে ২ লাখ।
কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন বিশ্বখ্যাত প্রসাধন প্রস্তুতকারী প্রতিষ্ঠান লরিয়েলের প্রতিনিধি হিসেবে গত বছর কানের লালগালিচায় দু’বার হেঁটেছিলেন দীপিকা। এ নিয়ে তৃতীয়বারের মতো সেখানে পা পড়লো তার। ২০১০ সালে শিভাস রিগ্যালের দূতিয়ালি করতে প্রথমবার কান সৈকতে এসেছিলেন ভারতীয় এই তারকা।
টাইম ম্যাগাজিনের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান করে নেওয়া দীপিকা। গত বছর ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’ ছবির মাধ্যমে হলিউডে অভিষেক হয় তার। সেই থেকে আন্তর্জাতিক অঙ্গনে তার খ্যাতি বেড়েই চলেছে। সেই পালে হাওয়া লাগে কানের সুবাদে। শুক্রবারও (১১ মে) লালগালিচায় দেখা দেবেন তিনি।
বাংলা ট্রিবিউনের ক্যামেরায় দীপিকা পাড়ুকোনকে দেখুন:


/জেএইচ/এমএম/
সম্পর্কিত
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কানে আবার ফিপ্রেসি জুরি হিসেবে ঢাকার ঋতি
কানে আবার ফিপ্রেসি জুরি হিসেবে ঢাকার ঋতি
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না