X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘অপরাধী’ ভাঙছে ইউটিউবের সব রেকর্ড!

বিনোদন রিপোর্ট
১৮ মে ২০১৮, ১৫:২৫আপডেট : ১৯ মে ২০১৮, ১৩:০০

আরমান আলিফ ও অংকুর মাহমুদ লাইক, কমেন্ট, ভিউয়ের বিচারে বাংলাদেশ ইউটিউব ইতিহাসের প্রায় সব রেকর্ড ভেঙে ফেলেছে ‘অপরাধী’ নামের একটি গান-ভিডিও। অংকুর মাহমুদ ফিচারিং আরমান আলিফের এই গানটি মাত্র ১৪ দিনে এক কোটি ভিউয়ের ঘর অতিক্রম করেছে! যা এর আগে বাংলাদেশের আর কোনও গানের বেলায় ঘটেনি।
গত ২৬ এপ্রিল সন্ধ্যায় বড় বাজেটের আলোচিত দুই প্রজেক্ট নুসরাত ফারিয়ার ‘পটাকা’ ও পড়শীর ‘রাস্তা’র সঙ্গে একই দিন ও সময়ে ঈগল মিউজিক প্রকাশ করে কম বাজেটের অচেনা তরুণ শিল্পী আরমান আলিফের ‘অপরাধী’ গান-ভিডিও। আলোচিত গান-ভিডিও দুটি এক সপ্তাহের মধ্যে দর্শক-শ্রোতাদের ডিজলাইক প্রতিক্রিয়ায় ডুবে গেলেও ‘অপরাধী’ সবার সামনে ভেসে উঠলো বিস্ময় জাগিয়ে, দুই বাংলায়। জানা গেছে, ইউটিউবে ‘অপরাধী’র দর্শক-শ্রোতা বাংলাদেশের চেয়েও পশ্চিমবঙ্গে বেশি!
আজ (১৮ মে বেলা ৩টা) পর্যন্ত গেল ২২ দিনে গানটির ইউটিউব ভিউ হয়েছে ১ কোটি ৮৬ লাখের বেশি! লাইকের সংখ্যা ২ লাখ ৪০ হাজার অন্যদিকে ডিজলাইকের সংখ্যা মাত্র ১৩ হাজার!
ধারণা করা হচ্ছে, ১৮ মে রাতের কোনও একটা সময়ে গানটি অতিক্রম করবে দুই কোটি ভিউয়ের ঘর। এক কোটি অতিক্রমের পর সবচেয়ে দ্রুততম সময়ে দুই কোটি ভিউর ক্লাবে ঢুকে ‘অপরাধী’ তৈরি করবে আরেকটি রেকর্ড।

জানা গেছে, প্রতি ২৪ ঘণ্টায় গানটির ভিউ হচ্ছে ১০ থেকে ১৫ লাখ! যা এর আগে বাংলাদেশের কোনও গানের বেলায় ঘটেনি বলে মত প্রকাশ করছেন ইউটিউব এক্সপার্টরা।     
ভিডিওর একটি দৃশ্য ‘অপরাধী’র কথা ও সুর করেছেন তরুণ কণ্ঠশিল্পী আরমান আলিফ নিজেই। আর সংগীতায়োজন করেছেন অংকুর মাহমুদ। গানটির ভিডিও নির্মাণ করেছে ঈগল টিম। এতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী।
গানটি প্রসঙ্গে এর সংগীতায়োজক অংকুর মাহমুদের প্রতিক্রিয়া এমন, ‘শুরু থেকেই গানটি নিয়ে আমাদের ভালো একটা প্রত্যাশা ছিল। অডিও গানটি প্রকাশের পরও ভালো সাড়া পাই। এরপর ভিডিও করলাম। তবে গানটি এভাবে ইতিহাস গড়ে ফেলবে, সেটা কল্পনাও করিনি।’
এদিকে গানটির শিল্পী আরমান আলিফের কোনও মন্তব্য না পাওয়া গেলেও এর প্রযোজক-পরিবেশক কচি আহমেদ বলেন, ‘সবাই বলছে এটা অবিশ্বাস্য ঘটনা। কিন্তু আমি সেটা মনে করি না। বরং এটাই বিশ্বাসযোগ্য ঘটনা। এরকমই হওয়ার কথা আমাদের ইন্ডাস্ট্রিতে। মূলত সেই বিশ্বাস থেকে এই গানটি নিয়ে পরিকল্পনা করি। এবং দিন শেষে সফলতা পাই। এরকম আরও বেশ কয়েকটি অচেনা মুখের প্রজেক্ট নিয়ে আমরা আসবো সামনে। আশা করছি সেগুলোও একই গতিতে যাবে।’
‘অপরাধী’ গানের ইউটিউব লিংক:
 

/এস/এমএম/
সম্পর্কিত
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!