X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কলকাতায় সুস্মিতা আনিসের টিভি সফর

বিনোদন রিপোর্ট
২০ মে ২০১৮, ১৩:২১আপডেট : ২০ মে ২০১৮, ১৫:২৩

সুস্মিতা আনিসআধুনিক ও নজরুলসংগীতশিল্পী সুস্মিতা আনিস। কিংবদন্তি ফিরোজা বেগমের অনুগত এই শিষ্য নজরুল সংগীতের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছেন দেশ বিদেশে।

তারই অংশ হিসেবে নজরুল জয়ন্তী উপলক্ষে এই শিল্পী কলকাতায় যাচ্ছেন টিভি চ্যানেল সফরে। সেখানে ৪টি টিভি চ্যানেলে গাইবেন এবং কথা বলবেন নজরুলের বাণী ও দর্শন নিয়ে।
২৬ মে কলকাতার সিটিভিএন টিভির ‘দুখু মিয়া’ অনুষ্ঠানের মাধ্যমে সুস্মিতার কলকাতার সফর শুরু হবে। ঠিক পরদিনই ২৭  মে আরপ্লাস-এ ‘গুড মর্নিং বাংলা’ অনুষ্ঠানে নজরুলের গান গাইবেন তিনি। ২৯ মে ‘আজি প্রভাতে’ নামের অনুষ্ঠানে তাকে গাইতে দেখা যাবে রূপসীবাংলা টিভিতে। ৩০ মে তারা টিভির ‘আজ সকালের আমন্ত্রণে’ অনুষ্ঠানে থাকবেন তিনি।
সুস্মিতা আনিস জানান, এই চারটি টিভি চ্যানেলে অংশ নেওয়া ছাড়াও কলকাতার রবীন্দ্রসদনে সরকারি একটি অনুষ্ঠানেও নজরুল সংগীত পরিবেশনের কথা রয়েছে তার।
এদিকে ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জয়ন্তী উপলক্ষে ২১ মে চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে লাইভ নজরুলসংগীত পরিবেশন করবেন তিনি। এরপরই তিনি চলে যাবেন কলকাতায়।
সুস্মিতা বললেন, ‘নজরুলসংগীতের লাইভ পারফরম্যান্স আর মিউজিক ভিডিওর মাধ্যমে নজরুলকে আরও বেশি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই। আমি গানের মাধ্যমে জীবনকে উপভোগ্য করতে চাই।’

প্রসঙ্গত, কলকাতাভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছেন কমল দাশগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া