X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ফোক গানেও অনবদ্য সিয়াম-পূজা (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২৫ মে ২০১৮, ১৫:৫৬আপডেট : ২৫ মে ২০১৮, ১৮:১৩

গানের একটি দৃশ্যে সিয়াম ও পূজা সালমান শাহকে স্মরণ করা গানে মাত করার পর এবার ফোক ঘরানার গান ঠোঁটে তুলেও তাক লাগিয়ে দিলেন ঢালিউডের নতুন আলো সিয়াম-পূজা। সদ্য প্রকাশিত উৎসবমুখর পরিবেশে গ্রামীণ পটভূমিতে চিত্রায়িত ‘ওহে শ্যাম’ শিরোনামের গানটি ছড়াচ্ছে মুগ্ধতা।
জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত রায়হান রাফি পরিচালিত ঈদের ছবি ‘পোড়ামন-টু’র এই গানটি প্রকাশ পেয়েছে গত সন্ধ্যায় (২৪ মে)। গেল ২০ ঘণ্টায় ইউটিউবে গানটি দেখা হয়েছে ১ লাখ বারেরও বেশি। কমেন্ট ঘরে চলছে সিয়াম-পূজার রোমান্টিক রসায়ন বন্দনা।
‘ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিবো’— এমন সরল কথায় গানটি লিখেছেন লোকগানের অন্যতম গীতিকার শাহ আলম সরকার। আর এতে ফোক ঘরানার সুর বসিয়েছেন ইমন সাহা। কণ্ঠ দিয়েছেন সময়ের দুই জনপ্রিয় শিল্পী কণা ও ইমরান।
গানটির কথা, সুর, কোরিওগ্রাফি, অ্যারেঞ্জমেন্ট, নাচ ও দৃশ্যের মেলবন্ধনে ওঠে এসেছে গ্রাম বাংলার রং-রূপ।
প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে গানটির ক্যাপশন দেওয়া হয়েছে এভাবে, ‘গ্রামের উৎসব দেখেছেন? জীবনানন্দের রূপসী বাংলা দেখেছেন? না দেখে থাকলে, দেখুন কত সুন্দর আমাদের এই দেশ! আছে সবুজ প্রান্তর আর নীলের খেলা, যা আপনার চোখ ও মনকে শান্তি দিবে। সাথে গ্রাম বাংলার মিষ্টি মধুর গান।’


এর আগে ‘পোড়ামন-টু’ এর প্রথম গান ‘নাম্বার ওয়ান হিরো’ প্রকাশ হয়। নন্দিত নায়ক সালমান শাহকে উৎসর্গ করা গানটি দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেছে।
প্রযোজক আবদুল আজিজ জানান, ‘পোড়ামন-টু’ মুক্তি পাচ্ছে ঈদুল ফিতরে। এতে সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন বাপ্পারাজ, সাঈদ বাবু, ফজলুর রহমান বাবু, নাদের চৌধুরী প্রমুখ।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা