X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ইউটিউবে বিশ্বকাপের অফিসিয়াল গান

বিনোদন ডেস্ক
২৬ মে ২০১৮, ১৪:২৩আপডেট : ২৬ মে ২০১৮, ১৫:১৯

(বাঁ থেকে) উইল স্মিথ, নিকি জ্যাম ও ইরা ইসত্রেফি রাশিয়ায় আয়োজিত ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল গান প্রকাশিত হলো। এর শিরোনাম ‘লিভ ইট আপ’। শুক্রবার (২৫ মে) ইউটিউবে উন্মুক্ত হলো এটি।
মাত্র ২৪ ঘণ্টায় এর অডিওতে হিট পড়েছে ৪২ লাখেরও বেশি! ইউটিউবে ট্রেন্ডিং তালিকায় এখন তিন নম্বরে আছে গানটি।
নাচের উপযোগী দ্রুতলয়ের গানটিতে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেতা ও র‌্যাপার উইল স্মিথ, পুয়ের্তোরিকান সংগীতশিল্পী নিকি জ্যাম ও কসোভার আলবেনিয়ান গায়িকা ইরা ইসত্রেফি।
আগামী ১৫ জুলাই মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপের ফাইনালে গানটি পরিবেশন করবেন তারা।
হলিউড তারকা উইল স্মিথ এক বিবৃতিতে বলেছেন, ‘২০১৮ সালের ফিফা বিশ্বকাপে পারফর্ম করার প্রস্তাব পেয়ে আমি সম্মানিত। নিকি, ডিপ্লো ও ইরার সঙ্গে করা এই গানের সুরে ঐক্য ও উদারতার সম্মিলন ঘটেছে। দিনের শেষে আমরা দেখতে চেয়েছি, গানটির তালে নাচবে সারাবিশ্ব।’
‘ইন্ডিপেন্ডেন্স ডে’ ও ‘মেন ইন ব্ল্যাক’ তারকা উইল স্মিথ অনেক বছর শুধুই অভিনয়ে মনোযোগী ছিলেন। সম্প্রতি তিনি গানে ফেরার আভাস দিয়েছিলেন। ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল গানের মাধ্যমে সংগীতে ফিরলেন ৫০ বছর বয়সী এই তারকা।
এদিকে ফুটবল বিশ্বকাপের নতুন গান নিয়ে দুই ভাগ হয়ে গেছেন ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অসাধারণ’ জানিয়ে গানটির ভূয়সী প্রশংসা করছেন শ্রোতারা। তবে ভক্তদের অনেকের প্রশ্ন, লাতিন আমেরিকান মেজাজের সুরটি কীভাবে টুর্নামেন্টের স্বাগতিক দেশ রাশিয়ার সঙ্গে মানানসই? ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় আয়োজিত ফুটবল বিশ্বকাপের গান শাকিরার ‘ওয়াকা ওয়াকা’র প্রসঙ্গ টেনে এ নিয়ে অনেকে অসন্তোষ প্রকাশ করেছেন।
গানটির প্রযোজক হিসেবে আছেন আমেরিকান ডিজে ডিপ্লো। অন্য তিন সংগীতশিল্পীসহ তাদের কারও দেশ (যুক্তরাষ্ট্র, পুয়ের্তোরিকো ও আলবেনিয়া) এবারের বিশ্বকাপে স্থান করে নিতে পারেনি। তাই ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল গানের জন্য ফিফার শিল্পী বাছাই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।
আগামী ১৪ জুন থেকে ৩২ দেশের অংশগ্রহণে শুরু হচ্ছে ফুটবলের এই মহাযজ্ঞ।
‘লিভ ইট আপ’ গানের অডিও:

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া