X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

প্রিন্স মাহমুদের ৫০-এ তাদের কণ্ঠ

বিনোদন রিপোর্ট
৩১ মে ২০১৮, ২১:১৮আপডেট : ০১ জুন ২০১৮, ০৯:৪৩

তাহসান, তপু ও মিনার (ওপরে বামে), শোয়েব ও ইমরান (নিচে বামে) ও প্রিন্স মাহমুদ (ডানে) ১৯৯৫ সালে ‘রক স্টারস’ দিয়ে শুরু। এরপর গেল ২২ বছরে ‘প্রিন্স মাহমুদের সুরে...’ গুনে গুনে আরও ৪৯টি অ্যালবাম প্রকাশ পায়।
শতভাগ সুরের পাশাপাশি যার ৯৫ ভাগ গানের কথা তার নিজেরই লেখা। আরও উল্লেখযোগ্য ঘটনা, তার কথা-সুরে গড়া প্রায় প্রতিটি অ্যালবামই প্রশংসা পেয়েছে, সিংহভাগ গান পেয়েছে চূড়ান্ত জনপ্রিয়তা। এবং বাংলাদেশের অডিও অঙ্গনে তিনিই একমাত্র ব্যক্তি- যিনি মাথা উঁচু করে টানা ২৩ বছর ধরে নিজের গান ফেরি করে চলেছেন মিশ্র অ্যালবামের মোড়কে- প্রায় প্রতিটি ঈদ উৎসবে।
নতুন খবর হলো, নানা পদের সিঙ্গেল আর মিউজিক ভিডিওতে ঠাসা এই ঈদেও প্রিন্স মাহমুদ হাজির হচ্ছেন তার নতুন অ্যালবাম নিয়ে। নাম রেখেছেন ‘প্রিন্স মাহমুদ মিক্স’। এটি তার ক্যারিয়ারের ৫০তম অ্যালবাম।
যেখানে গান গেয়েছেন সময়ের পাঁচ জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান, তপু, মিনার, ইমরান ও শোয়েব। থাকছে নারী কণ্ঠেরও চমক। তবে সে বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ এই গানকবি। অস্ফুট স্বরে বললেন, ‘ওদের খবরটা দুদিন পরে দিচ্ছি। কারণ, সংখ্যাটা কমতে বাড়তে পারে। তবে ছেলেদের গানগুলো ফাইনাল।’
ছেলেদের গাওয়া গানের শিরোনামগুলো এমন- স্বপ্নের অপ্সরী, ঘোর, একাকীত্বে, ভুল করবো না ও বাড়ি ফেরার তাড়া। এরমধ্যে শেষ গানটি লিখেছেন জাহিদ আকবর। বাকি গানের কথা প্রিন্স মাহমুদ নিজেই লিখেছেন।
৫০তম অ্যালবাম প্রসঙ্গে একটু আবেগি প্রিন্স মাহমুদ। স্বাভাবিক। তার ভাষ্যে, ‘আমি ২৩ বছর ধরে অ্যালবাম দিয়ে আসছি। এটা ৫০তম অ্যালবাম! সংখ্যার বিচারে অনেক। ভাবতে অন্যরকম লাগছে। কারণ, এই ২৩ বছরে গান থেকে অনেক পেয়েছি। যেমন দুঃখ তেমন সুখ। অনেক দেখেছি। অনেক শিখেছি।’
তিনি আরও বলেন, ‘ভাবতে ভালো লাগছে, এ পর্যন্ত কাজের জন্য কারও কাছে যেতে হয়নি। কাজই আমার কাছে ভালোবেসে এসেছে। এটা সত্যি কথা। এবং এটাই বড় প্রশান্তির বিষয়। যতদিন এভাবে করতে পারবো, করে যাবো।’
‘প্রিন্স মাহমুদ মিক্স’ অ্যালবামটির ডিজিটাল ও ফিজিক্যাল ভার্সন প্রকাশ পাচ্ছে জি-সিরিজের ব্যানারে শিগগিরই। সম্ভাব্য মুক্তির তারিখ ১০ জুন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়