X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ছিনতাইকারীদের হাত থেকে বাঁচিয়ে বাস্তবেও নায়ক

বিনোদন ডেস্ক
০৪ জুন ২০১৮, ১০:০০আপডেট : ০৪ জুন ২০১৮, ১০:০০

ডক্টর স্ট্রেঞ্জ চরিত্রে বেনেডিক্ট কাম্বারব্যাচ সাহিত্যের গোয়েন্দা শার্লক হোমস ও মার্ভেল কমিকসের সুপার হিরো ডক্টর স্ট্রেঞ্জ হিসেবেই হলিউড অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচকে লোকে চেনে। দুই চরিত্রেই দুষ্ট লোকদের শায়েস্তা করতে দেখা গেছে তাকে। তবে তা পর্দায়। এবার বাস্তবেই নায়ক হয়ে ধরা দিলেন তিনি। এজন্য প্রশংসার বন্যায় ভাসছেন ব্রিটিশ এই তারকা।

লন্ডনের একজন সাইকেল আরোহীকে চার ছিনতাইকারীর হাত থেকে বাঁচিয়েছেন বেনেডিক্ট। ৪১ বছর বয়সী এই অভিনেতা ট্যাক্সিতে চড়ে গন্তব্যে যাচ্ছিলেন। হঠাৎ তার চোখে পড়ে খাবার সরবরাহের প্রতিষ্ঠান ডেলিভারুর একজন কর্মী ছিনতাইকারীদের খপ্পরে পড়েছে। তড়িঘড়ি ওই লোককে সাহায্যের জন্য ছুটে যান তিনি।

কাম্বারব্যাচের উবার গাড়ির চালক ম্যানুয়েল ডায়েস ব্রিটেনের সান পত্রিকাকে বলেছেন, ‘সাইকেল আরোহীর কপাল ভালো, কারণ বেনেডিক্ট বাস্তবেও সুপার হিরো। তিনি সত্যি নির্ভীক, মহৎ ও নিঃস্বার্থ মানুষ। বেনেডিক্ট এগিয়ে না গেলে সাইকেল আরোহী গুরুতর আহত হয়ে যেতো। তিনি দৌড়ে গিয়ে ছিনতাইকারীদের সরিয়ে চিৎকার করে বলতে থাকেন, ‘লিভ হিম অ্যালোন। এরপর তারা পালিয়ে যায়।’

ম্যারিলবোন হাই স্ট্রিটে ছিনতাইয়ের ঘটনা হতে যাচ্ছিল। কথাশিল্পী আর্থার কোনান ডয়েল তার শার্লক হোমসের বাড়ি দেখিয়েছেন এর এক কোণে বেকার স্ট্রিটে।

মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ছিনতাইকারীদের একজন ফুড ডেলিভারি কর্মীর সাইকেল কব্জা করে তার মুখে ঘুষি মেরে হেলমেট দিয়ে মাথায় আঘাত করতে চেয়েছিল। তবে তাদের সব পরিকল্পনা ভেস্তে দেন বেনেডিক্ট। তার সুবাদে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। যদিও এ ঘটনায় কাউকে আটক করেনি পুলিশ।

তবে নিজেকে নায়ক মনে করেন না বেনেডিক্ট কাম্বারব্যাচ। সান পত্রিকাকে তিনি বলেন, ‘ওই পরিস্থিতিতে মানুষ হিসেবে আমার যা করা উচিত ছিল তাই করেছি।’

২০১০ সাল থেকে শার্লক হোমস চরিত্রে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি পান বেনেডিক্ট কাম্বারব্যাচ। সবশেষ তাকে ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিট ওয়ার’ ছবিতে দেখা গেছে।

সূত্র: রয়টার্স, হিন্দুস্তান টাইমস

/জেডএল/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…