X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মহিলা সমিতির মঞ্চে আশীষ বিদ্যার্থী

বিনোদন রিপোর্ট
০৪ জুন ২০১৮, ১৫:১৭আপডেট : ০৪ জুন ২০১৮, ১৫:২৬

মঞ্চে সবার মাঝে আশীষ বিদ্যার্থী বলিউডের জাঁদরেল অভিনেতা আশীষ বিদ্যার্থী। বাংলাদেশে এসেছিলেন ‘ক্যাপ্টেন খান’ ছবির কাজে। ছবিতে তার অংশের কাজ এরমধ্যে মোটামুটি শেষ। হাতে খানিক সময় ছিল, তাই ১ জুন গিয়েছিলেন নাট্যদল ‌‘বটতলা’র একটি আড্ডায়।
মঞ্চে উঠে বক্তব্য রাখছেন আশীষ মূলত বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে বটতলার প্রযোজনায় ‘ক্র্যাচের কর্নেল’ নাটককে ঘিরে এ আড্ডা হয়। সেখানে নাটকের ওপর একটি ক্লাসও নেন এই অভিনেতা।
‘ক্র্যাচের কর্নেল’-এর নির্দেশক মোহাম্মদ আলী হায়দার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আশীষ বিদ্যার্থীর পরিচিতি সিনেমা দিয়ে হলেও তিনি মূলত মঞ্চের মানুষ। মঞ্চ থেকেই তার উঠে আসা। এর মাধ্যমে তার সঙ্গে আমারও পরিচয়। এবার বাংলাদেশে সিনেমার কাজ শেষ করেই শুক্রবার (১ জুন) আমাকে ফোন দেন। এরপর এই আড্ডায় আমরা অংশ নিই। প্রায় আধা ঘণ্টার মতো তিনি থিয়েটার কর্মীদের ক্লাস নেন।’
সেদিনের সে আয়োজনে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আনোয়ার হোসেন, নাট্যকার সৌম্য সরকার, সামিনা লুৎফা নিত্রা, অভিনেত্রী মৌটুসী বিশ্বাসসহ থিয়েটারকর্মীরা।
বটতলা’র সঙ্গে আশীষ বিদ্যার্থীর যোগসূত্র প্রসঙ্গে মোহাম্মদ আলী হায়দার বলেন, ‘গত বছরের নভেম্বরে এই নাটকটি নিয়ে আমরা ভারতের বহরমপুরের একটি উৎসবে অংশ নিই। আশীষ বিদ্যার্থী সেখানে একটি কর্মশালা করিয়েছিলেন। এরপর তার সঙ্গে আমাদের পরিচয়। নিয়মিত যোগাযোগ হয় এখন।’
বটতলার আয়োজন ছাড়াও আশীষ দুরন্ত টিভির একটি অনুষ্ঠানেও যান। এরপর ২ জুন তিনি ভারতে ফিরে গেছেন।
আশীষ বিদ্যার্থী এক সপ্তাহের জন্য বাংলাদেশে এসেছিলেন ‘ক্যাপ্টেন খান’ ছবির শুটিংয়ে। তার অংশটির দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। ছবিটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন।
এর প্রধান তিন চরিত্রে অভিনয় করছেন শাকিব খান, শবনম বুবলী ও কলকাতার পায়েল মুখার্জি। এটি প্রযোজনা করছে শাপলা মিডিয়া।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা