X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

জো ওয়ালশ, বেকারদের সঙ্গে বাংলাদেশের অনি

বিনোদন রিপোর্ট
১৪ জুন ২০১৮, ১৩:৫৪আপডেট : ১৪ জুন ২০১৮, ১৬:০৮

অনি হাসান। ছবি- ফেসবুক থেকে সংগৃহীত

 

বিশ্বখ্যাত গিটার প্রস্তুত কোম্পানি কারভিন। যুক্তরাষ্ট্রভিত্তিক এই কোম্পানি অত্যন্ত মানসম্মত এবং মর্যাদাপূর্ণ ইলেকট্রিক গিটার প্রস্তুতের জন্য সারা বিশ্বে জনপ্রিয়।
কেভিন বর্তমানে তাদের গিটারগুলো কিসেল নামের ব্রান্ড হিসেবে বাজারজাত করছে। কারভিন গিটারের শুভেচ্ছাদূত হিসেবে দ্য ঈগলস ব্যান্ডের জো ওয়ালশ, এলান হোল্ডসওর্থ, গ্রেগ হওয়ি, নিল জাজাসহ

অসম্ভব খ্যাতিমান জেসন বেকারের নাম অন্যতম। এবার এসব নামের সঙ্গে উচ্চারিত হলো বাংলাদেশের একজন গিটারিস্টের নাম। তিনি অনি হাসান। বাংলাদেশের এই গিটারিস্ট কারভিন/কিসেল গিটারের ব্রান্ড অ্যাম্বাসেডর হওয়ার মর্যাদা লাভ করেছেন। বাংলাদেশের কোনও গিটারিস্টের কারভিন/কিসেল গিটারের এনডরসমেন্ট পাওয়ার ঘটনা এটাই প্রথম।
অনি হাসান গত ১২ জুন তার ফেসবুক পেজে তার এনডরস করা গিটারের ছবিসহ একটি পোস্ট দেন। সেখান থেকেই এ ব্যাপারে জানা যায়। বর্তমানে অনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। এ ব্যাপারে তার সঙ্গে যোগাযোগ করলে অনি জানান, ‘বাংলাদেশের একজন গিটারিস্ট হিসেবে এটা সত্যিই আনন্দদায়ক ও মর্যাদার। এ অর্জন শুধু আমার নয়, বাংলাদেশের। আমি মনে করি, এ প্রাপ্তি আমাদের দেশের যারা তরুণ এবং এই প্রজন্মের গিটারিস্ট আছেন তাদেরও অনুপ্রাণিত করবে।’
অনি গিটারিস্ট হিসেবে তার যাত্রা শুরু করেন কিশোর বয়সে। ব্যান্ড ভাইভে গিটারিস্ট হিসেবে তিনি প্রশংসা কুড়ান। এরপর যোগ দেন ব্যান্ড মেটাল মেইজে। সেখানে থেকে তিনি দেশের লিজেন্ডারি রক ও মেটাল ব্যান্ড ওয়ারফেইজে যোগ দেন ২০০৬ সালে। ২০১৫ সাল পর্যন্ত ওয়ারফেইজে গিটার বাজান এবং তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় হন। ওয়ারফেইজে থাকাকালীন অনি ‘পথচলা’, ‘সত্য’ অ্যালবামগুলোতে গিটার বাজানোর পাশাপাশি বেশ কিছু জনপ্রিয় গানের কম্পোজিশন করেছেন।

/এম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান