X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ক্যারিয়ারের শুরুতে দীপিকার অভিজ্ঞতা

বিনোদন ডেস্ক
২৯ জুন ২০১৮, ১৭:২৩আপডেট : ২৯ জুন ২০১৮, ১৭:৩৬

দীপিকা পাড়ুকোন বলিউডে অনেকটা পথ পাড়ি দিয়েছেন দীপিকা পাড়ুকোন। হলিউডেও সাফল্যের মুখ দেখেছেন তিনি। বিশ্বজুড়ে এখন তার ব্যাপক প্রভাব। অসংখ্য মানুষ অনুপ্রেরণা হিসেবে দেখে তাকে।
বৃহস্পতি তুঙ্গে থাকার সময় বিষণ্নতার সঙ্গে লড়াইয়ের কথা অকপটে বলেছেন এই ‘পদ্মাবত’ তারকা। যদিও বলিউডে পুরুষদের প্রভাব নিয়ে তার নীরব থাকা প্রশ্নবিদ্ধ হয়েছে। অবশেষে ক্যারিয়ারের শুরুর দিকে এ ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার কথা সম্প্রতি জানিয়েছেন তিনি।
ব্রিটিশ ম্যাগাজিন ইভেনিং স্ট্যান্ডার্ডকে দেওয়া সাক্ষাৎকারে ৩২ বছর বয়সী এই তারকা বলেন, ‘ক্যারিয়ারের শুরুর দিকে বেশকিছু বিষয়ে চাপে পড়তে হয়েছিল আমাকে। যেগুলো আমার কাছে অদ্ভুত বলে মনে হচ্ছে এখন। যেমন স্তনের আকার বৃদ্ধি ও সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য অনেক কিছু করার পরামর্শ পেয়েছিলাম। অনেকের ধারণা, বলিউডের পরিচালক কিংবা প্রযোজকদের মনোযোগ আকর্ষণের এগুলোই সঠিক পন্থা। এর মাধ্যমে সহজে লক্ষ্য অর্জন করা যায় বলেও ধারণা তাদের। কিন্তু আমি ওইরকম মেয়ে নই। আমি সবসময়ই মনের কথা শুনেছি।’
হলিউডের নিন্দিত প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারি ফাঁসের পর মিটু হ্যাশট্যাগ ও টাইম’স আপ আন্দোলনের প্রেক্ষাপটে বিশ্ব চলচ্চিত্রের পরিবেশ পাল্টে গেছে। দীপিকার কাছে জানতে চাওয়া হয়, বলিউডের হাওয়া এখন কেমন? তার উত্তর, ‘আগের চেয়ে সচেতনতা বেড়েছে। অনেকে (কালকি কোচলিন, রিচা চাড্ডা) এ নিয়ে মুখ খুলেছেন। বিশ্বজুড়ে সোচ্চার হওয়ার এই চাকা সঠিক পথেই আছে।’
ম্যাগাজিনটির সঙ্গে জীবনের আরও অনেক কিছু বিষয় নিয়ে কথা বলেছেন দীপিকা। ২০০৭ সালে শাহরুখ খানের বিপরীতে ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেকের পর অনেকে ভেবেছিল, এটাই হয়তো ছিল তার ছোটবেলার স্বপ্ন। তবে বাস্তবতা ভিন্ন।
দীপিকা পাড়ুকোন দীপিকার বাবা প্রকাশ পাড়ুকোন ভারতের টেনিস চ্যাম্পিয়ন। মেয়েও ক্রীড়াঙ্গনে পা বাড়াবে বলে ধরে নেওয়া হয়েছিল। এজন্য অন্য কোনও সম্ভাবনায় জড়াতে চেয়েছেন তিনি। এর অংশ হিসেবে রূপালি পর্দায় তার পা বাড়ানো। কেউই তখন ভাবেনি এই মেয়েটি মডেল কিংবা অভিনেত্রী হতে পারে।
বিষণ্নতা প্রসঙ্গে দীপিকার মন্তব্য, ‘মনের এই অবস্থা যদি ধরা না পড়ে তাহলে তা আত্মহত্যার মানসিকতা তৈরি করে। নিজের বেলায় তা অল্প সময়ে আবিষ্কার করতে পারায় আত্মঘাতী পর্যায়ে যাওয়ার কথা ভাবতে হয়নি বলে মনে করেন তিনি।’
হলিউডে দীপিকার প্রথম ছবি ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জ্যান্ডার কেজ’ মুক্তি পায় গত বছর। এতে তিনি কাজ করেছেন ভিন ডিজেলের সঙ্গে। ছবিটির পরের কিস্তিতেও তাদের দেখা যেতে পারে।
সূত্র: হিন্দুস্তান টাইমস, বলিউড হাঙ্গামা, টাইমস অব ইন্ডিয়া

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া