X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

স্বরাকে চুমু দেওয়ার চেষ্টা!

বিনোদন ডেস্ক
০২ জুলাই ২০১৮, ১৮:২২আপডেট : ০২ জুলাই ২০১৮, ২০:৩৫

স্বরা ভাস্বর। ছবি- ইন্টারনেট

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর বিভিন্ন বিষয়ে উত্তেজক প্রতিক্রিয়া জানিয়ে সম্প্রতি বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন। ‘পদ্মাবত’র সমালোচনা করে খোলাচিঠিতে ছবিটির পরিচালক সঞ্জয়লীলা বানসালিকে একহাত নিয়েছিলেন তিনি।
অন্তর্জালের ট্রলবিরোধী হিসেবেও তার শক্ত অবস্থান দেখা গেছে। এবার হিন্দি চলচ্চিত্র শিল্পে কাস্টিং কাউচ (যৌনতার বিনিময়ে কাজ) নিয়ে ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন ৩০ বছর বয়সী এই তারকা।

গত ২৮ জুন অনুষ্ঠিত ইন্ডিয়ান এক্সপ্রেসের আলাপচারিতার অনুষ্ঠান ‘এক্সপ্রেস আড্ডা’য় যৌন হয়রানির শিকার হওয়ার কথা জানান স্বরা। প্রযোজকের ম্যানেজার পরিচয় দেওয়া একজন মানুষের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। তার কাছ থেকে সুবিধা আদায় করে নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন ওই ব্যক্তি। কৌশলে ওই পরিস্থিতি এড়াতে পেরেছিলেন স্বরা। সুবিধা না দেখে আলোচনার একপর্যায়ে তার কানে চুমু দেওয়ার চেষ্টা করেন লোকটি।

স্বরা বলেছেন, “লোকটা আমাকে চুমু দিতে এগিয়ে এসে বললো, ‘আই লাভ ইউ বেবি।’ আমি তো শুনে থ! মুহূর্তেই নিজেকে সরিয়ে নিলাম। মনে হচ্ছিল তার মুখে থুথু মেরে দেই। এমন পরিস্থিতিতে পড়লে সব মেয়েরই হয়তো এমন লাগবে।”

যৌন হয়রানি নিয়ে নারীদের মুখ খুলতে ‘মিটু’ হ্যাশট্যাগ ও টাইম’স আপ আন্দোলন সহায়ক হয়েছে বলে মনে করেন স্বরা। গত বছর হলিউডের নিন্দিত প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর ওই দুটি আন্দোলন শুরু হয় হলিউডে।

নারী-জাগরণ বিষয়েও কথা বলেছেন স্বরা। এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘নারীবাদ আমাদের জানিয়ে দেয় যে লিঙ্গ-সমতা থাকা উচিত। আমার কাছে নারীবাদ হলো নারীদের স্বাধীনতা দেওয়া।’

স্বরাকে সবশেষ ‘ভিরে ডি ওয়েডিং’ ছবিতে দেখা গেছে। এর গল্প চার নারীকে ঘিরে। বক্স অফিসে সাফল্য পেয়েছে এটি। এবার তৈরি হবে এর সিক্যুয়াল। পরের পর্বেও থাকবেন স্বরা। বাকি তিনজনের মধ্যে সোনম কাপুর আহুজাকেও পাওয়া যাচ্ছে নিশ্চিত। তবে কারিনা কাপুর খান ও শিখা তালসানিয়া ফিরবেন কিনা তা এখনও ঘোষণা করা হয়নি। ‘ভিরে ডি ওয়েডিং টু’ মুক্তি পাবে ২০২০ সালে।

/জেডএল/এম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান