X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসর মাতাবেন যারা

বিনোদন রিপোর্ট
০৪ জুলাই ২০১৮, ১৭:৩৪আপডেট : ০৪ জুলাই ২০১৮, ২০:৫৭

পাঁচ জুটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৮ জুলাই বসছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ প্রদানের ৪২তম আসর। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থেকে বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেবেন ।

আয়োজনের দ্বিতীয় পর্বে বরাবরের মতোই থাকছে জাঁকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এতে নাচে অংশ নেবেন চলচ্চিত্রের পাঁচ জুটি। থাকছে গান ও বাদ্য পরিবেশনা।
অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস ও পূর্ণিমা।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা পাঁচ জুটি নাচে অংশ নেব। গানগুলো সাজানো হয়েছে ফারুক ভাই ও ববিতা আপাকে নিয়ে।’

নাচে থাকছেন— রিয়াজ-অপু বিশ্বাস, জায়েদ খান-সাহারা, আমিন খান-পপি, ইমন-তমা মির্জা ও সাইমন সাদিক-সিমলা। অনুষ্ঠানে নৃত্য পরিচালনা করছেন মাসুম বাবুল ও ইভান শাহরিয়ার সোহাগ। রিহার্সেলের সময় জায়েদ, সাহারা, ইমন ও আমিন

নাচের গানগুলো হচ্ছে- সারেং বৌ ছবির ‘ওরে নীল দরিয়া’, নয়নমণির ‘চুল ধইরো না খোঁপা খুলে যাবে যে নাগর, সুজন-সখীর ‘সব সখীরে পার করিতে নেব আনা আনা’, ঝিনুকমালার ‘তুমি ডুব দিও না জলে কন্যা’ ও নিশানের ‘চুপি চুপি বলো কেউ জেনে যাবে’।

অনুষ্ঠানে গানে অংশ নেবেন সৈয়দ আবদুল হাদী, প্রতীক হাসানসহ বেশ কয়েকজন। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় থাকছে বাদ্যযন্ত্রের বিশেষ আয়োজন।

উল্লেখ্য, এবারের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা ও ‘মিয়া ভাই’-খ্যাত ফারুক। পুরো অনুষ্ঠানের তত্ত্বাবধানে আছে বিএফডিসি।

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা