X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

সঞ্জুর সেই বন্ধু কামলি আসলে কে?

বিনোদন রিপোর্ট
০৯ জুলাই ২০১৮, ১৮:৪২আপডেট : ০৯ জুলাই ২০১৮, ১৮:৫২

পরেশ ও সঞ্জু রেকর্ড ভেঙ্গেই চলছে সঞ্জয় দত্তের আলোচিত নানা ঘটনা নিয়ে নির্মিত ছবি ‘সঞ্জু’। সর্বশেষ বক্স অফিসের তথ্য অনুযায়ী, এক সপ্তাহেই ২০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে ছবিটি।
রাজকুমার হিরানি পরিচালিত চলচ্চিত্রটিতে সঞ্জয়ের চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। কিন্তু তাকেও ছাপিয়ে গেছেন ভিকি কৌশল। ছবিতে তিনি সঞ্জয়ের বন্ধু কামলি চরিত্র অভিনয় করেন। যে বন্ধু তার প্রেমিকাকে বিসর্জন দিয়েছিলেন সঞ্জুর কারণে। এবার মিলল সঞ্জুর সে বন্ধুর ছবি। বাস্তবে প্রিয় সেই বন্ধুটির নাম পরেশ গিলানি।
চলচ্চিত্রটি যেহেতু সঞ্জয় দত্তের জীবন থেকেই নেওয়া তাই বন্ধুর গল্পটিও বাস্তব। সিনেমায় যেমন দেখানো হয়েছে ঠিক তেমনই অল্প বয়সে আমেরিকায় গিয়ে পরিচয় হয় পরেশের। সেই যে শুরু প্রায় আজও জীবনের নানা অধ্যায়ে বন্ধুত্ব রয়েছে অটুট।
পরেশকে আশেপাশ ও কাছের মানুষজন তাকে ‘সেলফ মেড ম্যান’ বলেই জানেন। নিজের চেষ্টায় তিনি একজন শিল্পপতি হিসেবে প্রতিষ্ঠিত। দুই বন্ধুর মনের মিল হওয়ার অন্যতম এক কারণ হচ্ছে, দুজনেই সংগীতের বড় ভক্ত।
‘সঞ্জু’ সিনেমায় ভিকির অভিনয় দেখে দর্শকদের মনেও জায়গা করে নিয়েছে পরেশ। যার চরিত্রে অভিনয় করা ভিকিও তিনি নাকি পরেশের ভক্ত হয়ে গেছেন! আর সিনেমায় নিজেরে চরিত্রে যা দেখানো হয়েছে তাতে মুগ্ধ হয়ে দারুণ এক চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন পরেশ গিলানি।
এদিকে মুক্তির প্রথম তিন দিনের সম্মিলিত আয়ের দিক দিয়েও সবক‘টিকে ছাড়িয়ে যায় ‘সঞ্জু’। আগের রেকর্ডটি ছিল ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির ১১৪ কোটি ৯৩ লাখ রুপি। এক্ষেত্রে ২০১৮ সালের হিসাব করলেও সব ছবি ‘সঞ্জু’র পেছনে। ১১৪ কোটি রুপি নিয়ে এর নিচে আছে ‘পদ্মাবত’। আর সল্লুর ‘রেস থ্রি’ তিন দিনে আয় করেছে ১০৬ কোটি ৪৭ লাখ রুপি। বাস্তবের কামলি বায়ে, পর্দার কামলি ডানে

২০১৮ সালে বলিউডের আর কোনও ছবি মুক্তির প্রথম দিনে ‘সঞ্জু’র মতো এত টাকার মুখ দেখেনি। সুপারস্টার সালমান খানের ‘রেস থ্রি’ ২৯ কোটি ১৭ লাখ রুপি আয় করেছিল গেলো রোজার ঈদের দিন।

‘সঞ্জু’তে নাম ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্যের নজির এটাই। এর আগে মুক্তির প্রথম দিনে তার ছবিগুলোর মধ্যে সর্বোচ্চ আয় করেছিল ‘বেশরম’ (২১ কোটি ৫৬ লাখ রুপি)।

পরিচালক রাজকুমার হিরানি ও প্রযোজক বিধু বিনোদ চোপড়া জুটির এমন অভাবনীয় সাফল্য আগেও দেখা গেছে। তাদের ‘থ্রি ইডিয়টস’ ২০০ কোটি ও ‘পিকে’ ৩০০ কোটি রুপির ক্লাবে রয়েছে। ‘সঞ্জু’ও সেগুলোর পাশে নাম লেখালে অবাক হওয়ার কিছু থাকবে না।

এদিকে অন্তর্জালে ফাঁস হয়ে গেছে ‘সঞ্জু’র একটি এইচডি প্রিন্ট। এটি কপি করে সিডি আকারে প্রতিটি ১০ থেকে ২০ রুপিতে বিক্রির দায়ে ভারতে ২৫ বছরের এক তরুণকে গ্রেফতার করা হয়েছে।

‘সঞ্জু’তে তুলে ধরা হয়েছে বলিউডে সঞ্জয় দত্তের উত্থান-পতনের গল্প, কীভাবে সন্ত্রাস প্রতিরোধ আইনে তিনি গ্রেফতার হয়েছিলেন ইত্যাদি। ছবিটিতে আরও অভিনয় করেছেন আনুশকা শর্মা, সোনম কাপুর, দিয়া মির্জা, পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, জিম সর্ব, কারিশমা তান্নাসহ অনেকে।

/এএন/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার