X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

চিত্রনাট্যে ভারত, শুটিং নিউজিল্যান্ডে!

বিনোদন ডেস্ক
১৩ জুলাই ২০১৮, ১৬:৩১আপডেট : ১৩ জুলাই ২০১৮, ২০:৫২

হলিউড সুপারস্টার টম ক্রুজের ‘মিশন: ইমপসিবল-ফলআউট’ ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের প্রেক্ষাপট ভারতের কাশ্মীর। তবে এর শুটিং হয়েছে নিউজিল্যান্ডে। বার্তা সংস্থা আইএএনএস’কে এসব তথ্য জানিয়েছেন ছবিটির পরিচালক ক্রিস্টোফার ম্যাককোয়ারি। নিউজিল্যান্ডকে মনোরম ও নিরাপদ দেশ হিসেবে বর্ণনা করেন তিনি।
নিউজিল্যান্ডের শুটিংয়ে টম ক্রুজ চিত্রনাট্যের প্রয়োজনে কাশ্মীরের ছোট্ট একটি গ্রাম হিসেবে সাজানো হয়েছে নিউজিল্যান্ডে। মার্কিন এই নির্মাতা বলেছেন, ‘ভারতে হেলিকপ্টার নিয়ে নায়ক ও ভিলেনের একে অপরকে তাড়ানোর দৃশ্যের শুটিং করা যেতো না। তাই নিউজিল্যান্ডকে বেছে নিতে হলো। হেলিকপ্টার মারামারির জন্য এই দেশটির বিকল্প পাইনি। অন্য কোথাও আমাদেরকে এ অনুমতি দেওয়া হতো না। নিউজিল্যান্ডের সঙ্গে সাদৃশ্য রয়েছে ও রাজনৈতিকভাবে জটিল পরিস্থিতি রয়েছে এমন জায়গা খুঁজছিলাম আমরা। তাই চিত্রনাট্যে কাশ্মীরকে আনা হয়েছে।’
নিউজিল্যান্ডের আগে ফ্রান্সের প্যারিসে ‘মিশন: ইমপসিবল ফলআউট’-এর অনেকাংশের কাজ হয়েছে। শহরটির আর্ক দো ত্রিওফের সামনের সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে শত্রুকে তাড়া করার দৃশ্যে অভিনয় করেন টম ক্রুজ। ৫৫ বছর বয়সী এই মার্কিন অভিনেতা সাংবাদিকদের বলেছেন, ‘প্যারিসে শুটিং করা সবসময়ই চ্যালেঞ্জের। তবে আমি কখনও ভয় পাইনি। প্যারিস চমৎকার শহর, সিনেমার শহর। তাই সেখানে কাজ করতে ভালো লাগে।’
প্যারিসে আইফেল টাওয়ারের পাশের একটি সিনেমা হলে বৃহস্পতিবার (১২ জুলাই) ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সেখানে ছিলেন গোয়েন্দা ইথান হান্ট চরিত্রে অভিনয় করা অস্কারজয়ী টম ক্রুজ। বহুতল একটি ভবন থেকে আরেকটিতে লাফ দিয়ে যাওয়া ও ২৫ হাজার ফুট ওপরে উড়োজাহাজ থেকে লাফিয়ে পড়ার মতো রুদ্ধশ্বাস কিছু দৃশ্যে তাকে দেখা যাবে এতে।
* প্যারিসে ওয়ার্ল্ড প্রিমিয়ারের কিছু মুহূর্ত: 
 

সিরিজের আগের পর্ব ‘মিশন: ইমপসিবল-রোগ নেশন’-এর মতো এবারও পরিচালনার দায়িত্ব পালন করেছেন ক্রিস্টোফার ম্যাককোয়ারি। এর আগে একই পরিচালক ফ্রাঞ্চাইজিটির দুটি ছবি পরিচালনা করেননি।
আগের পর্বের তারকা রেবেকা ফার্গুসন, সিমন পেগ, ভিং র‌্যামস, শন হ্যারিস, অ্যালেক ব্যাল্ডউইন এবারও থাকছেন। রেবেকা ফার্গুসনই সিরিজের দুটি ছবিতে থাকা একমাত্র অভিনেত্রী। নতুন যুক্ত হয়েছেন ‘সুপারম্যান’ তারকা হেনরি ক্যাভিল, ভ্যানেসা কার্বি, অ্যাঞ্জেলা ব্যাসেট, সিয়ান ব্রুক, ওয়েস বেন্টলি ও ফ্রেডেরিক শ্মিট। ফিরেছেন তৃতীয় পর্বের অভিনেত্রী মিশেল মোনাহান। টম ক্রুজ ও ভিং র‌্যামসই কেবল ছয়টি কিস্তিতেই আছেন।
এবারই প্রথম এই ফ্রাঞ্চাইজির কোনও ছবি দেখা যাবে থ্রিডিতে। প্যারামাউন্ট পিকচার্সের পরিবেশনায় আগামী ২০ জুলাই মুক্তি পাবে ২ ঘণ্টা ২৭ মিনিট ব্যাপ্তির ‘মিশন: ইমপসিবল’ সিরিজের ষষ্ঠ কিস্তিটি।
* বিভিন্ন দেশে ‘মিশন: ইমপসিবল ফলআউট’ ছবির শুটিংয়ের মুহূর্ত:

* ‘মিশন: ইমপসিবল ফলআউট’ ছবির ট্রেলার:

সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস ও রয়টার্স

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার