X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

২২ বছরে এটিএন বাংলা

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০১৮, ০০:০৪আপডেট : ১৫ জুলাই ২০১৮, ০০:০৪

আজ (১৫ জুলাই) সম্প্রচারের ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা রাখতে যাচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ স্লোগানকে ধারণ করে ১৯৯৭ সালের এই দিনে যাত্রা শুরু করে চ্যানেলটি।
ঐদিন বিশ্বব্যাপী প্রথম বাংলা ভাষার সম্প্রচার ঘটে এই বাংলাদেশী চ্যানেলটির মাধ্যমে। শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে শুরু থেকে।
দীর্ঘ পথ পরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার খ্যাত এমি অ্যাওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।  
বর্ষপূর্তি উপলক্ষে আজ (১৫ জুলাই) দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করবে চ্যানেলটি। এটিএন বাংলার কার্যালয়ে বিশিষ্ট ব্যক্তিদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ সরাসরি সম্প্রচার করা হবে। বিকাল ৫টায় প্রচার হবে বিশেষ তথ্যচিত্র ‘আমি তোমাদেরই লোক’। রাত ১১টায় বিশেষ টেলিফিল্ম ‘একটি সাজানো বাগানের গল্প’। আহসান আলমগীরের রচনায় এটি পরিচালনা করেছেন মোহন খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডি এ তায়েব, পিয়া আমান, রিমি করিম, জাহিদ হোসেন শোভন, মুক্তা এ্যাঞ্জেল, শফিক, এলিজাসহ আরও অনেকে।
এছাড়া ১৬ জুলাই সন্ধ্যা ৭টার সংবাদের পর থেকে সরাসরি সম্প্রচার করা হবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘দুই ১০ দুই ২২’। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কুমার বিশ্বজিৎ, শুভ্র দেব, বাপ্পা মজুমদার, ইভা রহমান, আঁখি আলমগীর ও কণা। লিখন রায়ের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, টিভি অভিনেত্রী তানজিন তিশা এবং নৃত্য জুটি লিখন-নাদিয়া। অনুষ্ঠানগুলো পরিচালনা করবেন মুকাদ্দেম বাবু, রাসেল মাহমুদ ও সেলিম দৌলা খান।   
২২ বছরে পা রাখা প্রসঙ্গে চ্যানেলটির প্রধান ড. মাহফুজুর রহমান বললেন, ‘দর্শকদের ভালোবাসা নিয়ে দিনে দিনে এগিয়ে চলছে এটিএন বাংলা। চ্যানেলটি দর্শকদের রায়ে শীর্ষস্থান দখল করেছে অনেকে আগেই। বস্তুনিষ্ঠ সংবাদ এবং মানসম্পন্ন অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে এই অবস্থানটি অক্ষুণ্ন রাখতে প্রতিজ্ঞাবদ্ধ আমরা।’ 

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী