X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

লোকার্নোতে যাচ্ছে পোস্ট অফিসের গল্প

বিনোদন রিপোর্ট
১৪ জুলাই ২০১৮, ১৮:৩৮আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১২:৫৭

‘দ্য লাস্ট পোস্ট অফিস’ এর একটি দৃশ্য দেশের প্রথম চাকমা ভাষায় নির্মিত ছবি ‘দ্য বাইসাইকেল’ খ্যাত নির্মাতা অং রাখাইন। এবার তার নতুন একটি ছবি যাচ্ছে লোকার্নো উৎসবে (দক্ষিণ এশিয়া)।
স্বল্পদৈর্ঘ্যের এ চলচ্চিত্রটির নাম ‘দ্য লাস্ট পোস্ট অফিস’। এ উৎসবের ওপেন ডোরস শাখায় ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। উৎসবের ওয়েবসাইটে বিষয়টি প্রকাশ করা হয়েছে।
এছাড়া এবারের আয়োজনে বাংলাদেশের আরও একটি স্বল্পদৈর্ঘ্য ও একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। এগুলো হলো মাহদী হাসানের স্বল্পদৈর্ঘ্য ‘অ্যা ডেথ অব রিডার’ ও আব্দুল্লাহ মোহাম্মদ সাদের পূর্ণদৈর্ঘ্য ‘লাইভ ফ্রম ঢাকা’। ২০১৬-২০১৮ সালের তিন বছরের পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে উৎসবটি শুরু হবে আগামী ১ আগস্ট থেকে। এটি চলবে টানা ১১ দিন।


অং রাখাইনের ‘দ্য লাস্ট পোস্ট অফিস’ এ বছরের হলেও মাহদী হাসানের ‘অ্যা ডেথ অব রিডার’ ২০১৭ আর আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘লাইভ ফ্রম ঢাকা’ ২০১৬ সালের নির্মাণ হিসেবে এই উৎসবে প্রদর্শিত হবে।
অং বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমাদের দেশের পোস্ট অফিস ধীরে ধীরে বন্ধ হয়ে যাচ্ছে। চিঠির আদান প্রদান নেই বললেই চলে। আমার স্বল্পদৈর্ঘ্যটিতে বিলুপ্তির পথে থাকা এমন একটি পোস্ট অফিসকে দেখানো হয়েছে। নিজেদের অস্তিত্ব সংকটের কথা জেনেও যেখানে দুজন পোস্টমাস্টার ও ডাকপিয়ন মনের আনন্দে কাজ করে যায়।’
‘দ্য লাস্ট পোস্ট অফিস’ এর একটি দৃশ্য ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অশোক ব্যাপারী, আশীষ খন্দকার ও সজীব।
অং জানালেন, লোকার্নোর পর চলতি বছরের শেষ দিকে ইন্ডিপেনডেন্ট চলচ্চিত্র উৎসব ও আগামী বছরের শুরুতে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার নতুন ছবিটি দেখানো হবে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া