X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

তিন আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে ‘হালদা’

বিনোদন রিপোর্ট
২২ জুলাই ২০১৮, ১৯:৪৪আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১২:১৫

হালদা’র অন্যতম তিন চরিত্র জাহিদ হাসান, মোশাররফ করিম, তিশা ও রুনা খান অভিনীত ‘হালদা’ ছবিটি এবার গুরুত্বপূর্ণ তিনটি চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। আগামী আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে বিশ্বের তিনটি খ্যাতনামা চলচ্চিত্র উৎসবে এটি অংশ নিচ্ছে বলে জানিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান নক্ষত্রবাড়ি।
এগুলো হলো, ৩১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত কসোভোতে চলা ‘১১তম ফিল্ম ফেস্টিভাল দ্য গডনেস অন দি থ্রোন’-এর প্রতিযোগিতা বিভাগ, ৪ থেকে ১০ সেপ্টেম্বর রাশিয়ার ‘১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব মুসলিম সিনেমা’-এর মূল প্রতিযোগিতা বিভাগ ও ৪ থেকে ১১ অক্টোবর ইতালিতে ২১তম ‘রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভাল’-এ প্রতিযোগিতা করবে ‘হালদা’।

এ প্রসঙ্গে তৌকীর আহমেদ বাংলা ট্রিবিউনকে বললেন, ‘বিষয়টি খুশির খবর। এর আগে কসভোতে আমার ‘‘অজ্ঞাতনামা’’ পুরস্কার জিতেছে। তখন সেখানে গিয়েছিলাম। এবার আর সেখানে যাওয়া হবে না, ব্যক্তিগত কারণে। তবে রাশিয়া ও ইতালির উৎসবে অংশ নেওয়ার ইচ্ছে আছে।’
জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের নতুন সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা এটি।
‘হালদা’র প্রধান চার চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান ও রুনা খান। অন্যান্য চরিত্রে আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, মোমেনা চৌধুরী, শাহেদ আলী সুজন প্রমুখ।

‘হালদা’র ‘নোনা জল’ গান:


দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদী ও এর দুই পাড়ের মানুষদের জীবনের গল্প আবর্তিত হয়েছে ছবিটিতে। এতে নদী ও নারীর গল্প অনবদ্য নির্মাণের মাধ্যমে তুলে ধরেছেন তৌকীর আহমেদ।
আজাদ বুলবুলের গল্পে ‘হালদা’র চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক তৌকীর আহমেদ নিজেই। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের ১ ডিসেম্বর।
এদিকে তৌকীর আহমেদ এরমধ্যে শুটিং শেষ করেছেন তিশা-সিয়ামকে নিয়ে ‘ফাগুন হাওয়া’ নামের একটি সিনেমা। যা শিগগিরই মুক্তির কথা রয়েছে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!