X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘ঢাকা অ্যাটাক’-এর পর এবার রোমান্টিক ছবি

বিনোদন রিপোর্ট
২৩ জুলাই ২০১৮, ১২:০৪আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১৭:৫০

দীপংকর দীপন পরিচালক দীপংকর দীপনের প্রশ্ন—‘ডার্ক কমিডি’ থাকলে, কেন ‘ডার্ক রোমান্টিক’ ছবি হতে পারবে না?
মোক্ষম ভাবনা! আর এ কারণেই এ নির্মাতা নিয়ে আসছেন ‘ঢাকা অ্যাটাক’-এর একেবারে উল্টো পিঠের ছবি! নাম ‌‘চাঁদের অন্য পিঠে নাকি জোছনা নেই’। তিনি বলছেনও এটা ‘ডার্ক রোমান্টিক’ ছবি। আর মুক্তির দিক দিয়ে এটিই হবে এ নির্মাতার দ্বিতীয় ছবি। ছবির কনসেপ্ট পোস্টার
বাংলা ট্রিবিউনকে দীপংকর দীপন বললেন, ‌‌‘‘ঢাকা অ্যাটাক’-এর পর অন্য ধরনের ছবি করতে চেয়েছি। অন্তত অ্যাকশন নয়, এমন। এ গল্পটি প্রথম ছবির অনেক আগে তৈরি। আমার মনে আছে, ‌‘ঢাকা অ্যাটাক’-এর প্রথম অংশের শুটিংয়ের পর এক লেখককে গল্পটার পরিপূর্ণ রূপ দেওয়ার জন্য নিয়োগও দিয়েছিলাম। তিনি কাজ করেছিলেন।’’
‘চাঁদের অন্য পিঠে নাকি জোছনা নেই' ছবিটির ট্যাগ লাইন- সব আলিঙ্গনে উষ্ণতা নেই, সব প্রেমের গল্পে লাবণ্য নেই। ছবির নামটাও রাখা এর থিম সংয়ের প্রথম লাইন থেকে। এটা একটা সিনেমা তৈরির গল্প। ইন্টারন্যাশনাল ছবি বানানোর চেষ্টা করেন এক ভদ্রলোক। সে এবং আশপাশের মানুষদের নিয়েই নতুন ছবিটির গল্প।
এখানে একটি ‘কিন্তু’ রাখছেন পরিচালক। বলছেন, ‘তবে এই চেষ্টা আসলে উপরের লেয়ার। এই সিনেমার দর্শন হলো- আমরা যতটুকু দেখি, তা পুরোটা নয়। কখনও পুরোটা দেখা হয় না, কখনও যায় না। আমরা কখনও চাঁদের একপিঠ দেখার মতো দেখি। আসলে ওপারে কী আছে, আমরা জানি না। হয়তো অন্ধকার বা আলোও থাকতে পারে। এটা নিয়ে আমাদের একটি গানও আছে। গানটির প্রথম লাইন থেকে ছবির নাম রাখা। এ জন্য নামটাও একটু বড়।’
অন্যদিকে বেশ কয়েকবার শোনা গিয়েছিল, দীপংকরের ছবিতে কাজ করবেন শাকিব খান, প্রসেনজিৎ ও পরীমনি। তবে পরিচালক জানালেন, এ ছবিতেই তারা কাজ করবেন, এমন নয়। আর্টিস্ট এখনও চূড়ান্ত হয়নি। এদের মধ্যে দু-একজনের কাজ করার সম্ভাবনাও আছে এতে।
জানালেন, এ ছবির মূল যে চরিত্র তার সঙ্গে বাংলা রক গানের সম্পর্ক আছে। তাই এর প্রতিটি গানই বাংলাদেশ থেকে তৈরি হবে। দেশের সমৃদ্ধ রক মিউজিকের অধ্যায় থাকছে ছবিতে।
‘চাঁদের অন্য পিঠে নাকি জোছনা নেই’ চলচ্চিত্রটির গানের রেকর্ডিং শেষ হবে অক্টোবরের মধ্যে। নভেম্বর-ডিসেম্বরে চলবে শুটিং। এটি অর্ধেক হবে বাংলাদেশে আর বাকিটা বিদেশে। তবে কোন দেশে তা এখনও চূড়ান্ত নয়।
এদিকে দীপনের হাতে আরও বেশ কয়েকটি চলচ্চিত্র আছে। এরমধ্যে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন দুর্ধর্ষ বিমান হামলা ‌‘অপারেশন কিলো ফ্লাইট’ নিয়ে তিনি নির্মাণ করবেন ‘ডু অর ডাই’। এর মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো তৈরি হতে চলেছে এয়ার ক্র্যাফট অপারেশনভিত্তিক ছবি। এছাড়া ‘ঢাকা অ্যাটাক-২’-এর কাজও করবেন তিনি। তবে ছবিগুলোর কাজ শুরু হতে আরও সময় লাগবে বলে জানালেন দীপংকর দীপন।

/এম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!