X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

দুই দশক পর একক আবৃত্তি সন্ধ্যায়...

বিনোদন রিপোর্ট
২৭ জুলাই ২০১৮, ১৬:৩২আপডেট : ২৮ জুলাই ২০১৮, ১৩:০৫

জয়ন্ত চট্টোপাধ্যায় পরিচয়ের বিস্তার অভিনয় দিয়ে হলেও নান্দনিক আবৃত্তিশিল্পী হিসেবে জয়ন্ত চট্টোপাধ্যায়ের নাম-ডাক রয়েছে বেশ। তবে অভিনয়ে প্রচুর সময় ব্যয় করা কিংবা তাকে নিয়ে সঠিক উদ্যোগের অভাব—যে কারণেই হোক দেশের মঞ্চে একক আবৃত্তি নিয়ে তিনি অনুপস্থিত আছেন প্রায় দুই দশক!
সেই অভাব এবার কাটতে যাচ্ছে ‘হরবোলা’র আয়োজনে। আবৃত্তি সংগঠনটির দুই দশক পূর্তিতে ‘হরবোলার এক কুড়ি’ শিরোনামে বছরব্যাপী যে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে এটি সেই অনুষ্ঠানেরই একটা অংশ।
জয়ন্ত চট্টোপাধ্যায়ের কণ্ঠে ‘অরূপ তোমার বাণী’ শিরোনামের এই একক আবৃত্তি সন্ধ্যাটি অনুষ্ঠিত হবে ২৮ জুলাই, সন্ধ্যা সাড়ে সাতটায় (৭-৩০) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল থিয়েটার হলে।
হরবোলা’র অনুষ্ঠান সমন্বয়ক জহির রায়হান বললেন, ‘এই অনুষ্ঠানকে কেন্দ্র করে ইতোমধ্যেই আবৃত্তি অঙ্গনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। উৎসাহ দেখা দিয়েছে আবৃত্তিপ্রেমী সাধারণ দর্শকের মধ্যেও। কেননা, জয়ন্ত চট্টোপাধ্যায় শুধুমাত্র একজন আবৃত্তি শিল্পীই নন, তিনি বাংলাদেশের অন্যতম শক্তিমান অভিনেতাও। তাই তো সবাই মুখিয়ে আছে তার কণ্ঠের দীপ্ত জাদুতে মুগ্ধ হওয়ার প্রতীক্ষায়।’
জানা গেছে, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই আবৃত্তি শিল্পীর একক পরিবেশনা উপভোগ করা যাবে ১০০ টাকা এবং ২০০ টাকা মূল্যের টিকিটের বিনিময়ে। টিকিট সংগ্রহ করা যাবে অনুষ্ঠানস্থল থেকে।

/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান