X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ডিএনসিসি’র মেয়র প্রার্থী হচ্ছেন আগুন

বিনোদন রিপোর্ট
২৯ জুলাই ২০১৮, ১৯:৫৪আপডেট : ২৯ জুলাই ২০১৮, ২২:১৯

খান আসিফুর রহমান আগুন শিরোনাম ঠিকই আছে। বিস্ময়ের কিছু নেই। গান, অভিনয়ের পর এবার মেয়র নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন আগুন।
ঢাকা শহরের ভরাট ও দখল হওয়া খালগুলো পুনরুদ্ধারের বিষয়টিকে সামনে রেখে তৈরি করছেন তার নির্বাচনী ইশতেহার।
একটি দলের সঙ্গে প্রাথমিক আলোচনাও হয়েছে এই শিল্পীর। তাদের হয়ে ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের জায়গায় উপনির্বাচনে অংশ নিতে চান। এমনটাই বললেন বাংলা ট্রিবিউন-এর কাছে।

তার মেয়র হতে চাওয়ার মূল কারণ, পুরনো খালে প্রাণ দিয়ে নগরকে রক্ষা করা।
এদিকে জানা যায়, দুই মাস আগে ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)-এর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনাও হয়েছে আগুনের। তবে তিনি এখনও এনডিএম-এ যোগ দেননি।
কিংবদন্তি চলচ্চিত্র ব্যক্তিত্ব খান আতাউর রহমান ও নন্দিত কণ্ঠশিল্পী নিলুফার ইয়াসমিনের সন্তান আগুন বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমাকে যে দল থেকে মনোনয়ন দেবে আমি তাদের হয়েই নির্বাচনে যেতে চাই। তবে সমমনা দল হতে হবে।’
খান আসিফুর রহমান আগুন নির্বাচনে আগ্রহী হওয়ার কারণ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘বন্যা থেকে বাঁচতে হবে। চারদিকে খাল ভরাট করা হয়েছে। দখল হয়েছে। আমার একটাই ইশতেহার- খাল খনন। আমি আর অন্যদের মতো সব কাজ একসঙ্গে করতে চাই না। আগে শুধু এটা করতে চাই। আমার নিজস্ব গান শেখানোর বিদ্যালয় আছে, স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আমাদের সঙ্গে আছে। এদের সঙ্গে নিয়ে ও সিটি করপোরেশনের কর্মীদের নিয়ে আমি বেরিয়ে পড়ব খাল রক্ষার জন্য। সিটি করপোরেশনের লোক না পেলে শিক্ষার্থীদের নিয়েই কাজ চালিয়ে যাবো যদি নির্বাচিত হতে পারি।’
এদিকে ববি হাজ্জাজের এনডিএম-এর সঙ্গেও তার আলোচনা ইতিবাচক হয়েছে বলে জানান আগুন। তার ভাষ্য, ‘মাস দুয়েক আগে আমার সঙ্গে ববি হাজ্জাজের আলোচনা হয়েছে। এটি আয়োজনের একটাই উদ্দেশ্য ছিল- নির্বাচন। সবকিছু ঠিক থাকলে শিগগিরই একটা ঘোষণাও আসতে পারে দলের পক্ষ থেকে।’
তবে উত্তর সিটির নির্বাচনে শুধু প্রার্থিতাই নয়, নিজের আরও কিছু কাজ করতে হবে বলে জানান জনপ্রিয় এ গায়ক ও অভিনেতা। তার অন্যতম হলো উত্তর সিটি করপোরেশনের ভোটার হওয়া। কারণ, তিনি এখন দক্ষিণ সিটির ভোটার।
দল ঠিক হলে সে বিষয়ে একটা সুরাহা করবেন বলে জানালেন তিনি। কারণ, মেয়র নির্বাচনে তিনি যেভাবেই সম্ভব হোক অংশ নিতে চান।
নইলে শিক্ষার্থীদের নিয়ে হলেও খাল খননে অংশ নেবেন বলে জানালেন এই শিল্পী।
উল্লেখ্য, গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের মৃত্যুর পর ডিএনসিসির (ঢাকা নর্থ সিটি করপোরেশন) মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে উপনির্বাচনটি হাইকোর্ট স্থগিত করেছেন।
প্রসঙ্গত, উপনির্বাচনের তফসিল ঘোষণার আগে একই দলে (এনডিএম) যোগ দেন সংগীতশিল্পী শাফিন আহমেদ। তখন তিনি জানিয়েছেন মেয়র নির্বাচনে অংশ নেওয়ার কথা। তবে সম্প্রতি এই সংগীতশিল্পী এনডিএম থেকে অব্যাহতি নিয়ে যোগ দিয়েছেন এইচ এম এরশাদের জাতীয় পার্টিতে।

/এম/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা