X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

রবীন্দ্রনাথসহ ১২ বিখ্যাত ব্যক্তির চরিত্রে সুশান্ত

বিনোদন ডেস্ক
০২ আগস্ট ২০১৮, ১৪:০৫আপডেট : ০২ আগস্ট ২০১৮, ২০:৪৭

সুশান্ত রাজপুত। ছবি- বলিউড লাইফ নোবেল জয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে ভারতের সাবেক প্রেসিডেন্ট এপিজে আবদুল কালামসহ ১২ জন বিখ্যাত মানুষের জীবন অবলম্বনে তৈরি হচ্ছে একটি ওয়েব সিরিজ।
এসব চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। আগামী বছর এটি মুক্তি পাবে অন্তর্জালে।

৫৪০ খ্রিস্টপূর্ব থেকে ২০১৫ সাল পর্যন্ত দুই হাজার বছর ধরে ভারতের জিনিয়াস ব্যক্তিদের স্মরণ করা হবে নাম চূড়ান্ত না হওয়া সিরিজটির মাধ্যমে। প্রতি পর্বে একজন করে ব্যক্তির জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় উঠে আসবে।

এমন উদ্যোগ প্রসঙ্গে সুশান্তের ব্যবসায়িক অংশীদার বরুণ মাথুর বলেছেন, ‘নতুন সিরিজের মাধ্যমে ভারতের সবচেয়ে মহৎ গল্পগুলো দর্শকদের কাছে নিয়ে আসবো ভেবে আমরা উচ্ছ্বসিত। আমরা এখন যে ভারতে আছি, তা গড়তে এই ১২ জন জিনিয়াসের অমূল্য অবদান রেখে গেছেন। তাদের দর্শন পড়ে নতুন নতুন অভিজ্ঞতা অর্জনের ব্যাপক আগ্রহ সুশান্তের। তাই তাদের জীবনকে পর্দায় তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

জীবননির্ভর ছবি সুশান্তর জন্য নতুন কিছু নয়। এর আগে ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন ৩২ বছর বয়সী এই তারকা। ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ নামের ছবিটি পরিচালনা করেন নীরাজ পান্ডে। এর সিক্যুয়াল নির্মাণের পরিকল্পনা চূড়ান্ত হয়েছে। এবারও যথারীতি তিনিই থাকবেন ধোনির ভূমিকায়।

সুশান্তর হাতে এখন আরও আছে হলিউডের ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ ছবির হিন্দি রিমেক ‘কিজি অউর ম্যানি’, ‘কেদারনাথ’ (সারা আলি খান) ও ‘ড্রাইভ’ (জ্যাকুলিন ফার্নান্দেজ)।

/জেডএল/এম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা