X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

সম্মাননা স্থগিত, মূকাভিনয় চলবে

বিনোদন রিপোর্ট
০৭ আগস্ট ২০১৮, ০০:০২আপডেট : ০৭ আগস্ট ২০১৮, ১৫:২৫

মাইম আর্টের সদস্যরা, সবার সামনে নিথর মাহবুব

গেল ক’বছর ধরে বিনোদন সাংবাদিকদের ‘স্মারক সম্মাননা’ প্রদান করে আসছে দেশের অন্যতম মূকাভিনয়ের দল ‘মাইম আর্ট’। তবে এবার আর সেটি হচ্ছে না। জানালেন দলটির প্রধান নিথর মাহবুব।
তিনি জানালেন, প্রতিবছর অক্টোবর মাসে মূকাভিনয় প্রদর্শনীর পাশাপাশি বিনোদন সাংবাদিকদের ‘মাইম আর্ট স্মারক সম্মাননা’ প্রদান করে আসছে দলটি। সেই ধারাবাহিকতায় বছর ঘুরে আজ (৭ আগস্ট) তেমনই একটি পরিকল্পনা ছিল তাদের। এরমধ্যে হল বুকিংসহ সব প্রস্তুতি সম্পন্ন। কিন্তু সারাদেশে শিশু-কিশোরদের নিরাপদ সড়ক আন্দোলন ও পরিবহন সংকটসহ নানাদিক বিবেচনা করে এবারের সম্মাননা প্রদান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ‘মাইম আর্ট’ সংশ্লিষ্টরা।
দলটির প্রধান নিথর মাহবুব বললেন, ‘এই স্মারক সম্মাননাকে ঘিরে অনেক আগেই বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলের বরাদ্দ নিই আমরা। তাই সম্মাননা প্রদান স্থগিত করা হলেও এদিন যথাসময়ে আমাদের মূকাভিনয় চলবে। তবে এবারের সম্মাননা আরেকটি আয়োজনের মাধ্যমে শিগগিরই দেওয়ার ব্যবস্থা করবো আমরা।’
এদিকে আজ (৭ আগস্ট) সন্ধ্যার এই আয়োজনে নিথর মাহবুবের একক মূকাভিনয় প্রদর্শনীর পাশাপাশি থাকছে বেশ ক’টি দলীয় ও একক মূকাভিনয়। যেখানে ‘মাইম আর্ট’ সদস্যরা দেশে নিরাপদ খাদ্য আন্দোলনের ওপর ভিত্তি করে একটি খণ্ড মূকাভিনয়ের আয়োজন মঞ্চে তুলবেন।
নিথর মাহবুব ছাড়াও এদিন মঞ্চে থাকবেন টুটুল, রবি, শুভ, শ্যামল, খোকনসহ অনেকে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...