X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

নাম থেকে ‌‘ল’ কেটে ফেলার কষ্ট!

বিনোদন রিপোর্ট
১৬ আগস্ট ২০১৮, ১৮:৪৮আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ২০:০৬

সুমাইয়া শিমু অভিনয়ে ২০ বছর পূর্ণ করলেন টিভি অভিনেত্রী সুমাইয়া শিমু। অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে মডেল শিমুর অভিনয়ে পথচলা শুরু হয়েছিল। ১৯৯৮ সালে কাজ করা ওই নাটকটি প্রচার হয়েছিল ১৯৯৯ সালে।
শিমু জানান, অভিনয়ের জন্য প্রথম ত্যাগ স্বীকার ছিল তার নাম থেকে ‘ল’ বিয়োগ করার ঘটনা। মনে মনে খুব কষ্ট পেয়েছি তখন। শিমুর পুরো নাম সুমাইয়া রহমান শিমুল। শিমুল নামেই তিনি তার পরিবার ও কাছের মানুষের কাছে পরিচিত ছিলেন। তবে মডেল ও অভিনেতা মনির খান শিমুল নব্বই দশকের শেষ দিকে নিয়মিত কাজ করতেন বলে বেশ ক’জন নির্মাতার পরামর্শ অনুযায়ী নিজের নাম থেকে ‘ল’ চিরতরে কেটে ফেলেন সুমাইয়া শিমু।
গত বছর কেনিয়ায় স্থানীয়দের সঙ্গে সুমাইয়া শিমু সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ ঈদ আয়োজনে শিমু তার ২০ বছরের অভিনয় জীবনের স্মৃতি রোমন্থন করে বললেন, ‘প্রথম অভিনয় করার আগে আমি খুব নার্ভাস ছিলাম। তবে তা ক্যামেরায় ধরা পড়েনি। সহশিল্পী ডলি (জহুর) আন্টি বলেছিলেন, মেয়েটা তো একদম পুতুলের মতো। আসলে আমাকে সবাই পুতুল বলেছিলেন। কারণ, আমি শট শেষ হওয়ার পরও দাঁড়িয়ে সংলাপ বলতেই থাকতাম। মনে পড়ে, পরিচালক অরণ্য ভাই খুব হেল্প করেছিলেন।’
২০১৭ সালে আন্তর্জাতিক সংস্থা ‘রিলিফ ইন্টারন্যাশনাল’-এর শুভেচ্ছা দূত নির্বাচিত হন শিমু। এই সংস্থার হয়ে এখন সমাজের বিভিন্ন কর্মকাণ্ডে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই সঙ্গে অভিনয়ও করছেন নিয়মিত। অনুষ্ঠানের আসনে বসে শিমু বললেন, ‘অনেকে ভাবেন আমি বিয়ের পর দেশের বাইরে স্থায়ী হয়েছি। তথ্যটি ভুল। আমি দেশেই আছি। নিয়মিত অভিনয় করছি।’
রাঙা সকাল-এর দুই উপস্থাপকের সামনে শিমু রুম্মান রশীদ খান ও লাবণ্যর উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি প্রচার হবে ঈদের চতুর্থ দিন সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত, মাছরাঙা টেলিভিশনে।
‘রাঙা সকাল’ প্রযোজনা করেছেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’