X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আয় তিন শ কোটি টাকা, তিনিই সবচেয়ে দামি অভিনেত্রী

বিনোদন রিপোর্ট
১৮ আগস্ট ২০১৮, ০০:০১আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ০০:০১

স্কারলেট জোহানসন। ছবি- ইন্টারনেট ‘দ্য অ্যাভেঞ্জার্স’ সিরিজের ছবির গল্পে পৃথিবীকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন স্কারলেট জোহানসন। ২০১৮ সালে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী হওয়ার ক্ষেত্রে এই কাজই সহায়ক হয়েছে তার জন্য। আমেরিকান ব্যবসা সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস এ তথ্য জানিয়েছে।

‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবিতে সুপারহিরো ব্ল্যাক উইডো চরিত্রে অভিনয় করেছেন স্কারলেট জোহানসন। এর সিক্যুয়েলেও একই ভূমিকায় কাজ করছেন তিনি। ফোর্বসের বার্ষিক হিসাব অনুযায়ী, ২০১৭ সালের ১ জুন থেকে ২০১৮ সালের ১ জুন পর্যন্ত ৪ কোটি ৫ লাখ ডলার আয় করেছেন ৩৩ বছর বয়সী এই তারকা। যা টাকার হিসেবে দাঁড়ায় তিন শ বত্রিশ কোটির মতো। গতবারের চেয়ে তার আয় বেড়েছে চারগুণ।

সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীর তালিকায় দুই নম্বরে আছেন অ্যাঞ্জেলিনা জোলি। ৪৩ বছর বয়সী এই তারকার আয় হয়েছে ২ কোটি ৮০ লাখ ডলার। এর বেশিরভাগই এসেছে ২০২০ সালে মুক্তি প্রতীক্ষিত ‘মেলফিসেন্ট টু’ ছবির সুবাদে।

জোলির প্রাক্তন স্বামী ব্র্যাড পিটের সাবেক স্ত্রী জেনিফার অ্যানিস্টন স্থান পেয়েছেন তিন নম্বরে। ৪৯ বছর বয়সী এই তারকা নব্বই দশকের সিটকম ‘ফ্রেন্ডস’-এর জন্য এখনও সম্মানী পান। এছাড়া বিখ্যাত কয়েকটি বিজ্ঞাপনী চুক্তি আছে তার।

‘মাদার!’ ও ‘রেড স্প্যারো’ ফ্লপ হলেও ‘এক্স-মেন’ সিরিজের ছবি ও বিজ্ঞাপনী চুক্তির সুবাদে ভালো পারিশ্রমিক পেয়েছেন চার নম্বরে থাকা জেনিফার লরেন্স। তবে গতবারের চেয়ে ৬০ লাখ ডলার কম আয় করেছেন ২৮ বছর বয়সী এই তারকা। ১ কোটি ৬৫ লাখ ডলার নিয়ে ৪২ বছর বয়সী রিস উইদারস্পুন রয়েছেন পাঁচ নম্বরে।

তালিকায় একমাত্র নতুন নাম ‘ওয়ান্ডার ওম্যান’ তারকা গল গ্যাডট। তিনি আছেন ১০ নম্বরে। গত বছর এক নম্বরে থাকা ‘লা লা ল্যান্ড’ তারকা এমা স্টোন এবার শীর্ষ দশেই নেই।

২০১৮ সালের শীর্ষ ১০ অভিনেত্রীর সম্মিলিত আয়ের অঙ্ক ১৮ কোটি ৬০ লাখ ডলার, যা গতবারের চেয়ে ৮ শতাংশ বেশি। তবে ২ কোটি ডলারের অঙ্ক স্পর্শ করতে পেরেছেন মাত্র দু’জন। ২০১৬ সালে এই সংখ্যা ছিল চার আর গত বছর তিন অভিনেত্রী এই অঙ্ক ছুঁয়েছেন।

২০১৮ সালে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীরা-
১. স্কারলেট জোহানসন (৪ কোটি ৫ লাখ ডলার)
২. অ্যাঞ্জেলিনা জোলি (২ কোটি ৮০ লাখ ডলার)
৩. জেনিফার অ্যানিস্টন (১ কোটি ৯৫ লাখ ডলার)
৪. জেনিফার লরেন্স (১ কোটি ৮০ লাখ ডলার)
৫. রিস উইদারস্পুন (১ কোটি ৬৫ লাখ ডলার)
৬. মিলা কুনিস (১ কোটি ৬০ লাখ ডলার)
৭. জুলিয়া রবার্টস (১ কোটি ৩০ লাখ ডলার)
৮. কেট ব্ল্যানচেট (১ কোটি ২৫ লাখ ডলার)
৯. মেলিসা ম্যাককার্থি (১ কোটি ২০ লাখ ডলার)
১০. গল গ্যাডট (১ কোটি ডলার)

/জেডএল/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…