X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

প্রেক্ষাগৃহে আসছে নায়করাজের প্রামাণ্যচিত্র

বিনোদন রিপোর্ট
১৭ আগস্ট ২০১৮, ১৯:২৩আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১৪:৩০

‘রাজাধিরাজ রাজ্জাক’-এর শুটিংয়ের ফাঁকে শাইখ সিরাজ ও নায়করাজ
কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত হয়েছে জীবনী নির্ভর প্রথম প্রামাণ্যচিত্র। নাম ‘রাজাধিরাজ রাজ্জাক’।
৯০ মিনিট ব্যাপ্তির এই প্রামাণ্যচিত্র দেখা যাবে প্রেক্ষাগৃহে। রাজধানীর স্টার সিনেপ্লেক্সেও এটি মুক্তি পাচ্ছে নায়করাজের প্রথম মৃত্যুবার্ষিকী ২১ আগস্টে। প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ।

বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বর্ণিল চরিত্রের নাম রাজ্জাক। কর্মজীবনের বাইরেও তিনি সমাদৃত হয়েছেন শিল্পী ও ভক্তদের কাছে। পথচলায় যেমন ছিল সংগ্রাম, তেমনি সাফল্যের নাগরদোলা তার কাছেই বারবার ঘুরে ফিরে এসেছে। এগুলো সবই উঠে এসেছে প্রামাণ্যচিত্রটিতে।
এর আগে ১৬ আগস্ট চ্যানেল আই ভবনে ২৭ মিনিটের ‘রাজাধিরাজ রাজ্জাক’-এর সংক্ষিপ্ত ভার্সনটি দেখানো হয়েছিল। এছাড়াও ১৭ আগস্ট দুপুরে এটি চ্যানেলটিতে দেখানো হয়।

এরপরই প্রামাণ্যচিত্রটি প্রেক্ষাগৃহে যাচ্ছে। এদিকে ‘রাজাধিরাজ রাজ্জাক’ নিয়ে ১৬ আগস্ট বিকালে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে বলেন, ‘নায়করাজের কর্ম ও জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় তুলে ধরে শাইখ সিরাজ এক যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছেন। আর নায়করাজের সিনেমাগুলো শিগগিরই বাংলাদেশ ফিল্ম আর্কাইভে পৃথকভাবে সংরক্ষণের উদ্যোগ গ্রহণ হবে।’

এতে আরও উপস্থিত ছিলেন গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক ফারুক, নির্মাতা আমজাদ হোসেন, সুরকার আলাউদ্দিন আলী, শিল্পী সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা, মিশা সওদাগর, চলচ্চিত্র সমালোচক চিন্ময় মুৎসুদ্দী, শফিউজ্জামান খান লোদী, নায়করাজের সহধর্মিণী খায়রুন্নেসা, দুই পুত্র বাপ্পারাজ ও সম্রাট।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার