X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

হ্যা‌রি পটা‌রের বাংলা‌দেশি কন্যা আফসানের বি‌য়ে

মুন‌জের আহমদ চৌধুরী, যুক্তরাজ্য
২৬ আগস্ট ২০১৮, ১৪:২৫আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ২০:৩৪

বিয়ের অনুষ্ঠানে আফসান আজাদ ও নাবিল কাজী পদ্মা পা‌তিল খ্যাত ব্রি‌টিশ বাংলাদেশি অ‌ভি‌নেত্রী আফসান আজাদ ব‌সে‌ছেন বি‌য়ের পিঁড়িতে। ‘হ্যা‌রি পটার’ সি‌রি‌জের পাঁচটি চল‌চ্চিত্রে পদ্মা পা‌তিল চ‌রি‌ত্রের এই অভিনেত্রী বি‌য়ে ক‌রে‌ছেন তার প্রেমিক না‌বিল কাজী‌কে। না‌বিল নিজেও বাংলা‌দেশি বং‌শোদ্ভূত।
এই বি‌য়ের অনুষ্ঠান‌টি একপর্যা‌য়ে হ্যা‌রি পটার সিরি‌জের অভিনেতা-অ‌ভি‌নেত্রী ও কলাকুশলী‌দের মিলন‌মেলায় প‌রিণত হয়।
আফসান ও না‌বি‌লের বি‌য়ে‌র আনুষ্ঠানিকতা ১৯ আগস্ট বাংলা‌দেশি রী‌তি‌তে সম্পন্ন হয়। দু‌দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে নি‌জেদের বি‌য়ের ছ‌বি পোস্ট ক‌রে আফসান লে‌খেন, এক বছ‌রের দীর্ঘ প‌রিকল্পনার পর বি‌য়ে‌টি অব‌শে‌ষে সুন্দরভা‌বে সম্পন্ন হ‌য়ে‌ছে। নতুন জীবন শুরুর সম‌য়ে সবার দোয়া কামনা ক‌রেন এ নব দম্প‌তি।
বিয়ের অনুষ্ঠানে বাংলাদেশি সাজে আফসান আজাদ প্রসঙ্গত, ‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার’ সিনেমাটি যারা দেখেছেন, তারা নিশ্চয় মনে করতে পারেন সিনেমার ইয়ুল বল পার্টির অংশটিও। হগওয়ার্টসে তখন চলছে ট্রাইউইজার্ড টুর্নামেন্ট। এ টুর্নামেন্টের অন্তর্বর্তীকালীন ঐতিহ্য হিসেবে আয়োজিত হয় এ নাচের অনুষ্ঠান। এতে সবাইকে দেখা গিয়েছিল যার যার নাচের সঙ্গী নির্বাচন করে সেজেগুজে যোগ দিতে। সে সময় সিনেমার দুই প্রধান চরিত্র হ্যারি পটার আর রন উইসলির নাচের সঙ্গী হয়ে যারা গিয়েছিলেন, তারা দুই যমজ বোন পার্বতী ও পদ্মা।
‘গবলেট অব ফায়ার’ সিনেমাটি যখন মুক্তি পায়, তখন কিন্তু এ দুই বোনকে নিয়েই অন্যরকম এক উন্মাদনা তৈরি হতে দেখা গিয়েছিল বাংলাদেশে। কারণ, পার্বতী ও পদ্মা চরিত্রে যে দুটি মেয়ে অভিনয় করেছিলেন, তারা দুজনই বাংলাদেশি বংশোদ্ভূত। তারা ছিলেন যথাক্রমে শেফালী চৌধুরী ও আফসান আজাদ। ‘গবলেট অব দ্য ফায়ার’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৫ সালে।
২৯ বছর বয়সী আফসান আজাদের জন্ম ১৯৮৯ সা‌লের ১২ ফেব্রুয়ারি যুক্তরা‌জ্যের ম্যানচেস্টারে। পর্দায় হ্যারি পটারের সঙ্গে আফসান আজাদ

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী