X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এক গানেই দেশের সব খেলা, সঙ্গে অনেক তারকা

বিনোদন রিপোর্ট
৩১ আগস্ট ২০১৮, ১৮:৪৫আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৮

ভিডিওতে শুটার হিসেবে দেখা যাবে সংগীতশিল্পী বুশরাকেও দেশের প্রায় সব প্রকারের খেলা নিয়ে তৈরি হলো একটি বিশেষ গান-ভিডিও। সেখানে আবার মডেল হিসেবে থাকছেন অনেক তারকা খেলোয়াড়। বিশেষ এই কাজটির নাম ‘খেলাধুলার বাংলাদেশ’।
এটি বুশরা শাহরিয়ারের ‘বাংলাদেশ’ সিরিজের নতুন প্রজেক্ট। তৃতীয় গান ‘উৎসবের বাংলাদেশ’-এর সাফল্যের পর পড়াশুনার দাবিতে লম্বা বিরতিতে দিল্লি উড়ে যান এই তরুণ সংগীতশিল্পী। তবে সম্প্রতি ঢাকায় ফিরে শেষ করেছেন আলোচিত ‘বাংলাদেশ’ সিরিজের চতুর্থ প্রজেক্টের কাজ।
কণ্ঠের পাশাপাশি গানটির কথা ও সুর তৈরি করেছেন বুশরা নিজেই। সংগীতায়োজনে ছিলেন ইমন চৌধুরী। আর নানা চমকে ভরা গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু।
বুশরা জানান, ভিডিওটির বাড়তি চমক হিসেবে থাকছে দেশের বিভিন্ন তারকা খেলোয়াড়ের অংশগ্রহণ। এতে মডেল হিসেবে দেখা যাবে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, ফুটবলার আসলাম, দাবার গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানসহ খেলার সঙ্গে জড়িত অনেকেই।
এছাড়াও বিদেশি পর্যটকের ভূমিকায় বুশরার সঙ্গে রাশিয়ান মডেল আর্টেমকে অভিনয় করতে দেখা যাবে এতে।
বুশরা শাহরিয়ার এবারের প্রজেক্ট সম্পর্কে বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমার চেষ্টা বাংলাদেশের খেলাগুলোকে একটি গানের মাধ্যমে সারাবিশ্বের কাছে তুলে ধরা। এরমধ্যে অনেক রকমের খেলা আমাদের গ্রামবাংলা থেকে হারিয়েও গেছে। সেই ভাবনা থেকেই খেলাগুলোকে একসঙ্গে তুলে আনার এই চেষ্টা। জানি না কতটুকু পেরেছি। তবে চেষ্টার কোনও কমতি রাখিনি।’
শুটিংয়ের ফাঁকে বুশরা ও মোস্তাফিজুর রহমান আরও বললেন, ‘এই মিউজিক প্রজেক্টের মাধ্যমে ক্রিকেট, ফুটবল, দাবা, গল্ফ ছাড়াও বাংলাদেশের বিভিন্ন গ্রামীণ ও ঐতিহ্যবাহী খেলার চিত্র তুলে ধরার চেষ্টা করেছি আমরা। যেমন সাতচাড়া, ফুলটোকা, কেরাম, কানামাছি, কুতকুত, মার্বেল, লাটিম, হাডুডু, শুটিং, সুইমিং, জুডো, কারাতে ইত্যাদি নিয়ে একটি গল্প বলার চেষ্টা করেছি।’
জানা গেছে, আসছে এশিয়া কাপ টুর্নামেন্টকে মাথায় রেখে গানটি তৈরি হচ্ছে। ভিডিও শুটিং শেষে চলছে সম্পাদনার কাজ। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ‘বুশরা শাহরিয়ারের অফিসিয়াল’ নামের ইউটিউব চ্যানেলে গান-ভিডিওটি উন্মুক্ত করা হবে।
‘খেলাধুলার বাংলাদেশ’ গানটির পৃষ্ঠপোষকতা করেছে বেঙ্গল ডিজিটাল। গানটি এক্সক্লুসিভলি শোনা যাবে জিপি মিউজিক অ্যাপেও।

বুশরার ‘বাংলাদেশ’ সিরিজের শেষ গান-ভিডিও ‘উৎসবের বাংলাদেশ’:

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!