X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

চীনের প্রেক্ষাগৃহে টয়া-রাহশানের সিনেমা

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৮আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৮

রাহশান নূর ও টয়াছোট পর্দার প্রিয়মুখ মুমতাহিনা টয়ার বড় পর্দায় অভিষেক হয় ‘বেঙ্গলি বিউটি’ দিয়ে। ২০ জুলাই ছবিটি মুক্তি পায় বেশ ছোট পরিসরে, দেশের মাত্র একটি সিনেপ্লেক্সে!
তবে আসছে ২১ সেপ্টেম্বর সারাদেশে বড় পরিসরে আবার মুক্তি পেতে যাচ্ছে বলে জানান ছবিটির পরিচালক রাহশান নূর। ছবির নায়ক হিসেবেও দেখা গেছে তাকে।
জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় বাংলাদেশে বড় আকারে ফের মুক্তির আগেই ছবিটি নিয়ে নতুন আলো দেখালেন রাহশান নূর। জানান, ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাচ্ছে চীনের প্রায় শতাধিক প্রেক্ষাগৃহে! তবে সেটি এ বছর নয়, ২০১৯ সালের একদম শুরুতে। আর এই কাজেই তিনি এখন অবস্থান করছেন চীনে।
সেখান থেকে তিনি ফেসবুক মারফত বললেন, ‘এখানকার (চীনের) আন্তর্জাতিক সংস্কৃতি বিনিময় মন্ত্রী চাই ডু ওয়েনের (Cai Duo Wen) সঙ্গে আমার একটা লম্বা বৈঠক হয়েছে ৪ সেপ্টেম্বর। আমরা সিদ্ধান্ত নিতে পেরেছি- নতুন বছরের শুরুতেই চীনে ছবিটি মুক্তি দিতে পারবো। হল সংখ্যা এখনও চূড়ান্ত নয়। শতাধিক তো হবেই। কারণ, এখানে বাংলাদেশিদের বড় কমিউনিটি আছে। আমার মনে হয়, বাংলাদেশি সিনেমার জন্য অন্যতম লাভজনক বাজার হতে পারে চীন।’

চীনের আন্তর্জাতিক সংস্কৃতি বিনিময় মন্ত্রী চাই ডু ওয়েনের সঙ্গে রাহশান নূর

টয়া-রাহশান ছাড়াও সারা আলম, আশফাক রেজওয়ান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, নেইলি আজাদ প্রমুখ অভিনয় করেছেন ‘বেঙ্গলি বিউটি’তে। এটি প্রযোজনা করেছেন রাফি তামজিদ। ছবিটিতে ৭০ দশকের একটি ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে।
এদিকে মুমতাহিনা টয়ার এটি প্রথম ছবি হলেও রাহশান নূরের চলচ্চিত্র অভিজ্ঞতা বেশ। ২০১৩ সালে মুক্তি পায় রাহসান অভিনীত প্রথম ছবি ‘সীমানাহীন’। বাংলাদেশ ছাড়াও ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায় ছবিটি মুক্তি পেয়েছিল তখন। এরপর ২০১৫ সালে মুক্তি পায় ইংরেজি ছবি ‘দ্য স্পেক্টেকুলার জিহাদ অব তাজ রহিম’। এ ছবিতে ‘ধোবিঘাট’, ‘রকঅন’ ছবিখ্যাত মনিকা ডোগরা অভিনয় করেছিলেন রাহশানের বিপরীতে। এরপর ‘কার্জ অব দ্য কোহিনূর’ নামের একটি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন এ নায়ক-পরিচালক।
তবে পরিচালক হিসেবে তার প্রথম ছবি ‘বেঙ্গলি বিউটি’।

ছবিটির ট্রেলার:

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা