X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘কনজুরিং’ সিরিজের সবচেয়ে ভয়ানক ছবি ঢাকায়

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৩আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৮

দ্য নান ভূত আছে কি নেই তা নিয়ে বিতর্কের শেষ নেই। তবে মানুষ ভয় পেতে ভালোবাসে- এ কথা বলেন মনোবিজ্ঞানীরাও। ভয়ে দু’হাত দিয়ে চোখ ঢেকে ফেললেও আঙুলের ফাঁক দিয়ে সাংঘাতিক দৃশ্যটা দেখতেও  যেন ভুল করে না।
তাই তো তাবৎ বিশ্বে সিনেমাপ্রেমীদের কাছে ভৌতিক ছবির এত জনপ্রিয়তা। দুই বছর আগে মুক্তি পাওয়া ‘দ্য কনজুরিং ২’ ছবির অভিজ্ঞতা দর্শকদের ভুলে যাওয়ার কথা নয়। সেই রোমহর্ষক দৃশ্যগুলো মনে করলে অনেকেই আঁতকে উঠবেন এখনও। ব্যাপক দর্শকপ্রিয়তা পাওয়া ছবিটি আলোড়ন সৃষ্টি করেছিলো বক্স অফিসেও। এরপর থেকে শুরু হয় সিরিজের পরবর্তী ছবি নিয়ে আলোচনা। যার পারদ ক্রমশ ওপরে উঠেছে নতুন ছবি মুক্তির ঘোষণায়।
‘দ্য কনজুরিং ২’-এর সেই সন্নাসীকে মনে আছে নিশ্চয়ই। লরেনের চোখের সামনে বারবার যে চলে আসতো। সেই ভালাককে নিয়েই এবার গোটা একটা ছবি। কনজুরিং ফ্রাঞ্চাইজির নতুন এ ছবির নাম ‘দ্য নান’। আগামী ৭ সেপ্টেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।
সন্নাসিনীদের নিয়ে এতদিন যে ধরণের ছবি দেখেছেন দর্শক সেই অভিজ্ঞতা একেবারেই বদলে দিতে পারে ‘দ্য নান’। ‘সিস্টার অ্যাক্ট’, ‘সাউন্ড অব মিউজিক’-এর সন্নাসিনীদের মতো ইনি একেবারেই নন। ‘কনজুরিং’, ‘অ্যানাবেল’-এসবের উৎসের আগে ভালাকের জন্ম। কিভাবে সৃষ্টি হয়েছিলো এই ভৌতিক চরিত্রটি? সেটাই ছবিটিতে দেখিয়েছেন পরিচালক করিন হার্ডি।

ছবির টিজার দেখার পর থেকে দর্শকমহলে আলোচনা এখন তুঙ্গে। ‘কনজুরিং’ সিরিজের এই গা ছমছমে ভিডিওর পরতে পরতে দানা বেঁধেছে রহস্য। দেখানো হয়েছে রোমানিয়াতে এক যুবতী সন্ন্যাসিনীর মৃত্যুর তদন্তে নেমেছেন সিস্টার আইরিন ও ফাদার বার্ক। আর সেই তদন্তের স্বার্থে আইরিন নিজের বয়ান দিচ্ছিলেন। জানাচ্ছিলেন তিনি কী দেখেছেন। তার বর্ণনা রীতিমত গায়ে কাঁটা লাগাতে বাধ্য। ‘কনজুরিং’ সিরিজের পঞ্চম ছবি ‘নান’ উস্কে দিয়েছে ছবির পূর্ববর্তী সিরিজের নান এর চরিত্রটিকে। যাকে ঘিরে রহস্য দানা বেঁধেছিল ‘কনজুরিং ২’ ছবিতে।
আদিভৌতিক এক রহস্যে মোড়া ‘নান’- ‘কনজুরিং’ সিরিজের এখনও পর্যন্ত সবচেয়ে ভয়ানক ছবি বলে দাবি নির্মাতাদের।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!