X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সালমান-শাবনূরের গান আরজু-পরীমনির ঠোঁটে (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৭আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৮

ভিডিওতে আরজু ও পরীমনি টানা ২২ বছর পর আবারও অন্যভাবে পর্দায় স্মরণ করা হবে দেশের অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহকে। নতুন করে তৈরি হয়েছে প্রয়াত এ নায়ক অভিনীত ‘জীবন সংসার’ সিনেমার তুমুল জনপ্রিয় গান ‘পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে’।
আর এতে নতুন করে কণ্ঠ দিয়েছেন এই প্রজন্মের শিল্পী খেয়া ও ইমরান। শামীমুল ইসলাম শামীমের পরিচালনায় মুক্তি প্রতীক্ষিত ছবি ‘আমার প্রেম আমার প্রিয়া’তে এটি ব্যবহৃত হচ্ছে।
ছবিটি মুক্তির আগেই আজ (৬ সেপ্টেম্বর) সালমান শাহের মৃত্যুদিনে নতুন এ গানটি লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে। যেখানে গানটির সঙ্গে ঠোঁট মিলিয়েছেন আরজু ও পরীমনি।
মূলত প্রয়াত এ নায়ককে বিশেষভাবে স্মরণ করতেই এই আয়োজন বলে জানালেন পরী।
চলচ্চিত্রের ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহ ও শাবনূর অভিনীত এবং জাকির হোসেন রাজু পরিচালিত ‘জীবন সংসার’ মুক্তি পেয়েছিলো সালমানের মৃত্যুর ৪১দিন পর অর্থাৎ ১৯৯৬ সালের ১৮ অক্টোবর।
আর সেই সিনেমায় পরিচালক জাকির হোসেন রাজুর লেখা ও সুরে তৈরি হয় গানটি। যা ৯০ দশকে আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছিলো। গানটি এখনও সমান জনপ্রিয়।
প্রায় ২২ বছর পর আরজু-পরীমনির সিনেমার জন্য সেই গানটি আবারও নতুন সংগীতায়োজনে তৈরি করেছেন আহম্মেদ হুমায়ূন।

গানটির সঙ্গে অভিনয় করা প্রসঙ্গে পরীমনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি খুব নার্ভাস ছিলাম যখন শুনলাম এই গানটা আমাদের ছবিতে আবারও নতুনকরে যাবে। কারণ এর প্রত্যেকটি লাইন মানেই চোখে ভাসে সালমান স্যার আর শাবনূর ম্যামের মুখ। তাই এই গানটির সঙ্গে ঠোঁট মেলানো দুঃসাহসের মতোই মনে হলো আমার কাছে। ফলে গানটির শুটিং যখন চলছিলো তখন আমি বার বার ঘাবড়ে যাচ্ছিলাম এসব ভেবে।’
গানটি রেকর্ডিংয়ের সময় ইমরান, পরীমনি, খেয়া ও আরজু পরী আরও বললেন, ‘গানটি রেকর্ডিংয়ের সময় এর গীতিকার-সুরকার ও নির্মাতা রাজু স্যার উপস্থিত ছিলেন। আমি আর আরজুও ছিলাম। তিনি আমাদের ডেকে বললেন, আমি বুঝতে পারছি বিষয়টি নিয়ে তোমরা ভয় পাচ্ছ আবার খুশিও লাগছে। তবে গানটি শুটিংয়ের সময় তোমরা ভয়টাকে চোখ বন্ধ করে জয় করে নিও। সালমান-শাবনূরের কথা মাথাতেই আনবে না। ভাববে এই গানটা তৈরি হয়েছে পরী আর আরজুর জন্য। তাহলেই কাজটা ঠিকঠাক হবে। রাজু স্যারের কথাটা মানার চেষ্টা করেছি শুটিংয়ে। কিন্তু পারিনি। সম্ভবও নয় সেটা। তবে গানটির সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করেছি আমরা। আজ সালমান শাহের বিদায় দিনে গানটি প্রকাশ হলো। একদিকে ভালোই লাগছে, অন্যদিকে মনে জমে আছে নায়ক হারানোর মেঘ।’
এদিকে সংগীত পরিচালক আহম্মেদ হুমায়ূন জানান, গত বছরের ২৯ মার্চ রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। রেকর্ডিং-এর আগে খেয়া সাবিনা ইয়াসমিনের সঙ্গে এবং ইমরান আগুনের সঙ্গে মুঠোফোনে কথা বলে দোয়া চেয়ে নিয়েছিলেন।
গানটি গাওয়া প্রসঙ্গে ইমরান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা একটা কালজয়ী গান। শ্রদ্ধেয় সাবিনা ম্যাম এবং আগুন ভাই গানটা গেয়েছেন। ছোটবেলায় এই গান অসংখ্যবার শুনেছি মঞ্চেও এই গানটি গেয়েছি অসংখ্যবার। তাই কণ্ঠ দেওয়ার সময় অনেক করে গানটি ভাবতে হয়েছে।’
গানটির ভিডিও লিংক:

প্রসঙ্গত, ২০১৫ সালে শুরু হয়েছিল ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবির শুটিং। আরজু-পরী ছাড়াও ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, আলীরাজ, রেবেকা, ডন প্রমুখ। ওয়ান স্টার ইন্টারন্যাশনাল মুভিজের ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…