X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

আগুনের ১ গানে সালমানের ২৫ সিনেমা!

বিনোদন রিপোর্ট
১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৮আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৮

আগুন ও সালমান ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্র দিয়ে ক্যারিয়ার শুরু করেন নায়ক সালমান শাহ ও কণ্ঠশিল্পী আগুন। ব্যক্তিজীবনে দুজনে ভালো বন্ধুও ছিলেন। পর্দায় সালমান শাহের ঠোঁট মেলানো বেশিরভাগ গানই গেয়েছেন আগুন। যদিও মাত্র তিন বছরের মাথায় সেই ধারাবাহিকতায় টান পড়ে। আগুনকে রেখে না ফেরার দেশে চলে যান সালমান।  
মূলত সেই ভাবনা আর স্মৃতিকারতা থেকে নতুন একটি গান গাইলেন আগুন। যে গানে উঠে আসবে সালমান শাহ অভিনীত ২৫টি সিনেমার নাম। আর এটি সালমান শাহের এবারের জন্মদিনে (১৯ সেপ্টেম্বর) তার ভক্তদের জন্য বিশেষ উপহার হিসেবেই দেখছেন আগুন।
‘লাভ ইউ সালমান শাহ’ শিরোনামের এই গানটি লিখেছেন যৌথভাবে নীহার আহমেদ ও নবাব আমিন। মুরাদ নূরের সুরে এটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটি শুরুর কথা এমন- অন্তরে অন্তরে তোমাকে চাই/ জীবন সংসারে তোমাকে চাই/ প্রেম পিয়াসী আমি স্বপ্নের নায়ক/ স্বপ্নের ঠিকানা তুমি যে তাই।
নূর ক্রিয়েশনস এর পরিকল্পনায় আসছে ১৯ সেপ্টেম্বর সালমান শাহের জন্মদিনে গানটির অডিও এবং ভিডিও প্রকাশ হবে।
গানটি প্রসঙ্গে আগুন বলেন, ‘আমার আর সালমানের ক্যারিয়ার একসঙ্গে শুরু। আমরা ছিলাম একে অপরের পরিপূরক। সুরকার মুরাদ নূর এই গানটির পরিকল্পনা শেয়ার করলে আমি বেশ আবেগী হয়ে যাই। নিজস্ব দায়বদ্ধতা থেকেই কাজটি করা। চমৎকার কথা ও সুরের মেলবন্ধনে গানটি তৈরি হয়েছে। আমি বিশ্বাস করি, সবার ভালো লাগবে। এভাবেই আমাদের অন্তরে বেঁচে থাকুক সালমান শাহ।’
এদিকে গানটির পরিকল্পক ও সুরকার মুরাদ নূর বলেন, ‘আমি বরাবরই একটু ভিন্ন কিছু করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সালমান শাহকে সামনাসামনি দেখার সৌভাগ্য হয়নি, তবে ওনাকে অন্তরে লালন করি। দুই গীতিকার ও আগুন ভাইয়ের প্রতি কৃতজ্ঞ। তাদের সহযোগিতায় স্বপ্নের কাজটি করতে পেরেছি।’
মুরাদ নূর জানান, এরমধ্যে নূর ক্রিয়েশনস-এর ব্যানারে গানটির ভিডিও শুটিং চলছে। আগুন ছাড়াও এতে অংশ নিচ্ছেন সালমানের বেশ ক’জন সহশিল্পী। থাকছেন সালমানকে নিয়ে সিনেমা বানানো নির্মাতারাও।
রেকর্ডিংয়ে আগুন ও মুরাদ নূর পুরো ভিডিওটি সালমান শাহের জন্মদিনে (১৯ সেপ্টেম্বর) বেশ ঘটাকরে উন্মুক্ত করার কথা রয়েছে বিএফডিসি প্রাঙ্গণে। জানালেন সংশ্লিষ্টরা।
সালমান শাহ ১৯৭১ সালে ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের সিলেট জেলায় অবস্থিত জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনে নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। ময়না তদন্ত রিপোর্টে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তার মৃত্যু নিয়ে রহস্য এখনও কাটেনি। মামলা চলছে।
সালমান অভিনীত প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩) আর শেষ ছবি ‘বুকের ভিতর আগুন’ (১৯৯৭)। মাঝে আরও ২৫টি ছবি মুক্তি পেয়েছে তার।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!