X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ: মিথ্যা তথ্য দিলে ১০ লাখ টাকা জরিমানা!

সুধাময় সরকার
১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৩আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:০২

গত আসরের দুই আলোচিত মুখ- জেসিয়া ইসলাম ও জান্নাতুল নাঈম এভ্রিল/ ছবি: সাজ্জাদ হোসেন

নিয়ম অনুযায়ী বিবাহিতা কিংবা সন্তানের মা হয়েছেন এমন কেউ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। কিন্তু গেল বছর এমন নিয়মের বিপরীতে সব বাধা অতিক্রম করে শীর্ষে পৌঁছে যান জান্নাতুল নাঈম এভ্রিল। মুকুট পরেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’-এর।

যদিও সেই মুকুট বেশিক্ষণ স্থায়ী হলো না। ফাঁস হলো তার বিয়ের খবর। যেটি তিনি গোপন রেখেছেন আয়োজকদের কাছে! এ নিয়ে ভালোই চুন-কালি পড়ে আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের মুখে। সমালোচিত হন এভ্রিলও। পরে এভ্রিলকে বাদ দিয়ে আয়োজনের প্রথম রানারআপ জেসিয়া ইসলামকে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় পাঠানো হয় বাংলাদেশের পক্ষ থেকে।
বিষয়টি ছিল বাংলাদেশের জন্য বেশ বিব্রতকর। মূলত সেই অভিজ্ঞতা থেকে এবার বেশ নড়েচড়ে বসেছেন আয়োজকরা। জানিয়েছেন, কোনও প্রতিযোগী এমন কোনও ভুল/মিথ্যা তথ্য দিলে তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হবে।
এ প্রসঙ্গে অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বাংলা ট্রিবিউনকে বললেন, ‘গতবার আমরা বেশ বিপদেই পড়েছিলাম। বিশ্ব মঞ্চে কাউকে নিয়ে যাওয়ার জন্য এমন ঘটনা বেশ বিপজ্জনকও বটে। তাই এমন ঘটনার পুনরাবৃত্তি চাই না।’
তিনি আরও বলেন, ‘এবার কোনও প্রতিযোগী যদি মিথ্যা তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করেন এবং সেটি ধরা পড়ে তবে আমরা তাকে ১০ লাখ টাকা জরিমানার বিধান রেখেছি। পাশাপাশি অডিশনের আগে ও পরে আমাদের বড় একটি টিম এবং বিভিন্ন সংস্থার মাধ্যমে তথ্য যাচাই-বাছাই করছি। আশা করছি এবার আর এমন কিছু ঘটবে না। কারণ, ভুল থেকেই মানুষ শিক্ষা নেয়।’
গতবারের মতো এবারও চীনের সানাইয়া সিটি এরেনায় বসবে মিস ওয়ার্ল্ডের জমকালো আসর। আগামী ৮ ডিসেম্বর সেখানে ঘোষণা করা হবে নতুন বিশ্বসুন্দরীর নাম। আর সেই আসরে এবারও বাংলাদেশ থেকে অংশ নেবেন একজন প্রতিযোগী। মঞ্চে উঠে প্রতিনিধিত্ব করবেন লাল-সবুজের।
তারই অংশ হিসেবে অনাড়ম্বরপূর্ণ আয়োজনে শুরু হয়ে গেল বিশ্বসুন্দরী খোঁজার ইভেন্ট ‌‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’। আজ (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর বিএফডিসিতে শুরু হলো অডিশন রাউন্ড। সেখানে অংশ নেওয়ার জন্য দেশি সুন্দরীদের ভিড় জমেছে।


এবারের আসরে যারা অংশ নিচ্ছেন

এবারের আসরে বিচারক হিসেবে আছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, ইমি ও ব্যারিস্টার ফারাবী। অডিশন রাউন্ড থেকে পুরো প্রতিযোগিতায় তারাই বিচারকার্য পরিচালনা করবেন বলে জানা গেছে। তবে গ্র্যান্ড ফিনালেতে তাদের সঙ্গে আইকন বিচারকরা যোগ দেবেন।
আয়োজক স্বপন চৌধুরী জানান, অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের চূড়ান্ত বিজয়ী ৭ ডিসেম্বর চীনে মূলপর্বে যোগদানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!