X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আর্মি স্টেডিয়ামে বামবার ১২ ব্যান্ড

বিনোদন রিপোর্ট
১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৪আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৯

আর্মি স্টেডিয়ামে বামবার ১২ ব্যান্ড

২৮ সেপ্টেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে জড়ো হবে দেশের উল্লেখযোগ্য ১২টি ব্যান্ড। বামবা’র সদস্য এই ব্যান্ডগুলো এদিন জড়ো হওয়ার পেছনে রয়েছে একটি বড় উদ্দেশ্য।

সংশ্লিষ্টরা জানান, গানের মাধ্যমে সারাদেশে অটিজম বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য এই ওপেন এয়ার কনসার্টের আয়োজন।
কনসার্টটি যৌথভাবে আয়োজন করছে পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার (পিএফডিএ-ভিটিসি), বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা), সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্ক্যাইট্র্যাকার লিমিটেড।
সম্প্রতি এ বিষয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার (পিএফডিএ-ভিটিসি)-এর চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি, বামবার প্রেসিডেন্ট হামিন আহমেদ, জেনারেল সেক্রেটারি শেখ মনিরুল ইসলাম টিপু এবং স্ক্যাইট্র্যাকারের সিইও দোজা অ্যালেনসহ অনেকেই। সমাজে অটিজম বিষয়ে সচেতনতা বাড়ানোর ব্যাপারে কথা বলেন তারা।
পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার (পিএফডিএ-ভিটিসি)-এর চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি বলেন, ‌‌‌‘অটিজম স্নায়ুবিক বিকাশজনিত প্রতিবন্ধকতা। এটি বর্তমান বিশ্বে একটি আলোচিত ইস্যু। আমাদের জন্য এটি অনেক গর্বের যে সরকার অটিস্টিক সমাজকে অনেক সহযোগিতা দিচ্ছে এবং নানা কার্যক্রম গ্রহণ করছে। প্রতিজন অটিস্টিক শিশু বা ব্যক্তি অনন্য। অটিস্টিক ব্যক্তিদের নানান গুণ থাকে, যা পরিচর্যা করা প্রয়োজন। আমরা এই বার্তাটি ছড়িয়ে দিতে চাই যে অটিজম লুকিয়ে রাখার মতো কোনও বিষয় নয়। এই আয়োজনে আমাদের সাথে থাকার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়, বামবা এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।’
বামবার প্রেসিডেন্ট হামিন আহমেদ বলেন, ‘বামবা নানা সামাজিক ইস্যুতে বরাবরই সোচ্চার। দুর্যোগ আক্রান্তদের সাহায্য থেকে নানা সামাজিক ইস্যুতে আমরা এগিয়ে এসেছি। বামবার বিগত ৩০ বছরের ইতিহাসে আমরা বিনোদনের পাশাপাশি বিভিন্ন সামাজিক বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করেছি। দুঃখজনকভাবে, অটিস্টিক ব্যক্তিরা সমাজে নানা বৈষম্য এবং বঞ্চনার শিকার হন। আমরা এখানে একটি ভূমিকা রাখতে চাই এবং সমাজের অবস্থার পরিবর্তন আনতে চাই। আমরা অটিস্টিকদের জন্য গ্রহণযোগ্যতা, শ্রদ্ধা এবং সহযোগিতা বাড়াতে চাই।’


সংবাদ সম্মেলনে আয়োজকরা ২৮ সেপ্টেম্বরের বিশেষ এই কনসার্টে অংশগ্রহণ করবে সোলস, মাইলস, ফিডব্যাক, ওয়ারফেজ, দলছুট, শিরোনামহীন, মাকসুদ ও ঢাকা, পাওয়ারসার্জ, নেমেসিস, ভাইকিংস, আর্বোভাইরাস ও দৃক। টিকেটের মূল্য রাখা হয়েছে ২০০ টাকা এবং পাওয়া যাবে নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়, স্বপ্ন আউটলেট এবং ঢাকা শহরের বিভিন্ন স্থানে পরিচালিত ক্যারাভানে। অনলাইনে টিকেট পাওয়া যাবে বাগডুমডটকম-এ।
আরও জানতে ভিজিট করুন ফেসবুকে কনসার্টের ইভেন্ট পেজ Concert for Autism Awareness- এ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা