X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আমির! চেনা যায় তাকে?

বিনোদন ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫১আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫২

আমির খান ঘোড়ায় চড়েছেন লোকটা। এক হাতে লাগাম। অন্য হাতে স্যালুট দেখাচ্ছেন। মুখে চতুর হাসি। মাথায় ম্যাজিশিয়ানদের টুপি। চুলগুলো উসকোখুসকো। খোঁচা দাড়ি। মোটা গোঁফ।
চোখে গোল লাল চশমা। গায়ে উজ্জ্বল সবুজ জ্যাকেট ও কুর্তা। ধুতির একপাশে ঝুলছে কড়া পানীয়র বোতল। সব মিলিয়ে অদ্ভুত বেশভূষা।

লোকটার নাম ফিরাঙ্গি। এটি একটি ঠগি চরিত্র। এক ঝটকায় চেনার উপায় নেই ইনি আমির খান! ‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে তাকে এমন রূপেই দেখা যাবে। সোমবার (২৪ সেপ্টেম্বর) প্রকাশিত হলো তার ছবি নিয়ে সাজানো একটি মোশন পোস্টার।

ফিরাঙ্গি চরিত্র প্রসঙ্গে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস টুইটারে উল্লেখ করেছে, ‘এই ঠগিকে ঠেকাতে পারবেন না কিছুতেই।’

ছবিটির দুই অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ বললেন একই কথা। মোশন পোস্টারটি ইনস্টাগ্রামে শেয়ার করে ক্যাটরিনা লিখেছেন, ‘এই ঠগি থেকে সাবধান!’ আর ফাতিমা বলেছেন, ‘এই ঠগির কবল থেকে মুক্ত হয়ে দেখাও।’

‘থাগস অব হিন্দোস্থান’কে মনে করা হচ্ছে বলিউডের এ বছরের সবচেয়ে বহুল প্রতীক্ষিত ছবি। এতে আমিরকে কেমন দেখাবে তা নিয়ে ছিল ব্যাপক কৌতূহল। অবশেষে নিজের লুক প্রকাশ করলেন তিনি। ৫২ বছর বয়সী এই অভিনেতা টুইটারে হিন্দিতে লিখেছেন, ‘এই হচ্ছি আমি, ফিরাঙ্গি মাল্লাহ। পৃথিবী গ্রহে আমার মতো আর কাউকে খুঁজে পাবেন না। সত্য হলো আমার আরেক নাম। বিশ্বস্ততাই আমার কাজ। দাদির কসম।’

টুইটারে মূলত চরিত্রটির হয়েই পোস্ট দিয়েছেন আমির খান। কারণ, ফিরাঙ্গি চরিত্রটি আগাগোড়া প্রতারক। গত এপ্রিলে সাউথ চায়না মর্নিং পোস্টকে তিনি বলেন, ‘আমার চরিত্রটিকে কোনোভাবেই বিশ্বাস করা যায় না। টাকার জন্য মাকেও বিক্রি করে দিতে পারে সে! তবে লোকটা রসালো। ছবিটাও বিনোদনমূলক।’

গত কয়েকদিনে ‘থাগস অব হিন্দোস্থান’-এর অন্যান্য প্রধান চরিত্র নিয়ে সাজানো মোশন পোস্টার প্রকাশিত হয়েছে। তারা হলেন অমিতাভ বচ্চন (ঠগিদের দলপতি খুদা বক্স), ক্যাটরিনা কাইফ (নৃত্যপটীয়সী সুরাইয়া), ফাতিমা সানা শেখ (তীরন্দাজ জাফিরা) ও ব্রিটিশ অভিনেতা লয়েড ওয়েন (ইস্ট ইন্ডিয়া কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তা জন স্লিভ)।

এবারই প্রথম একসঙ্গে অভিনয় করলেন অমিতাভ ও আমির। তবে আমিরের সঙ্গে ‘ধুম থ্রি’র পর ক্যাটরিনা আর ‘দঙ্গল’-এর পর আবারও অভিনয় করেছেন ফাতিমা। লয়েড ওয়েনকে ‘লগান’ ছবিতে দেখা গেছে তার সঙ্গে।

ধারণা করা হচ্ছে, ইস্ট ইন্ডিয়া কোম্পানি ও ভারতের ঠগিদের মধ্যকার লড়াইকে ঘিরেই ছবিটির গল্প। এবারই প্রথম বলিউডের মূলধারার কোনও চলচ্চিত্রে ঠগিদের উপস্থাপনা করা হচ্ছে।

আগামী ২৭ সেপ্টেম্বর যশরাজ ফিল্মসের প্রতিষ্ঠাতা প্রয়াত যশ চোপড়ার জন্মদিনে অ্যাকশন-অ্যাডভেঞ্চার ধাঁচের ছবিটির ট্রেলার মুক্তি পাবে। ‘থাগস অব হিন্দোস্থান’ পরিচালনা করেছেন ‘ধুম থ্রি’ খ্যাত বিজয় কৃষ্ণ আচার্য।

‘থাগস অব হিন্দোস্থান’কে ঘিরেই যশরাজ ফিল্মস নিজেদের ভিএফএক্স শাখা চালু করেছে। ছবিটির সম্পাদনা করা হচ্ছে সিনেমা হলের বড় পর্দায়।

১৮৩৯ সালে প্রকাশিত ফিলিপ মিডোস টেলরের উপন্যাস ‘কনফেশনস অব অ্যা থাগ’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। এর সময়কাল ১৯ শতকের শুরুর দিক।

দীপাবলি উপলক্ষে এ বছরের ৮ নভেম্বর মুক্তি পাবে ‘থাগস অব হিন্দোস্থান’। আশা করা হচ্ছে, প্রথম দিনেই অর্ধশত কোটি রুপি আয় হবে এর।
অন্য চরিত্রগুলো-
অমিতাভ: 



ফাতিমা সানা:

ক্যাটরিনা: 

 

/জেডএল/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা