X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

নতুন মুখের সন্ধানে: পুরনোতে ত্রুটি, আবার তৈরি হচ্ছে ওয়েবসাইট

বিনোদন রিপোর্ট
২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৮আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৯

আয়োজনের প্রতীকী ছবি ওয়েবসাইটের ক্রটি ও নিরাপত্তাজনিত কারণে আবারও পিছিয়ে গেল চলচ্চিত্র শিল্পী অন্বেষণের প্রতিযোগিতা নতুন মুখের সন্ধানে’-এর নিবন্ধন।

ডোমেইন নিয়ে জটিলতা ও ওয়েবসাইটের নিরাপত্তা দুর্বল হওয়ায় এটি আবার নতুন করে তৈরি করা হচ্ছে বলে জানালেন প্রতিযোগিতার অন্যতম আয়োজক বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

আজ ২৪ সেপ্টেম্বর বিকালে তিনি বাংলা ট্রিবিউনকে নিবন্ধনের নতুন সম্ভাব্য তারিখের কথা বলেন। তার ভাষ্য, ‌‘আমরা একটি ওয়েবসাইট তৈরি করেছিলাম। কিন্তু এতে বেশ কিছু ত্রুটি ও দুর্বল দিক আছে। যার ফলে নতুন করে সাইটটি তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করছি, ৩০ সেপ্টেম্বর থেকে আগ্রহীরা নিবন্ধন করতে পারবেন।’

২৭ বছর পর আবারও শুরু হচ্ছে চলচ্চিত্রের ‌‘নতুন মুখের সন্ধানে’ নামের শিল্পী অন্বেষণের প্রতিযোগিতা।
তাই চলতি বছর থেকেই নবীনদের কাছে অন্যতম আকাঙ্ক্ষিত হয়ে এসেছে এই আয়োজন। সময় গড়িয়ে এটি সেপ্টেম্বর মাসে এসে ঠেকে। গত ১৬ সেপ্টেম্বর এর উদ্বোধন হয়। সেখানেই প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রায় অংশ নেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। কিন্তু তখন নতুনদের জন্য খুলে দেওয়া হয়নি নিবন্ধনের পেজটি। জানানো হয়েছিল, ১৮ সেপ্টেম্বর এটি সম্ভব হবে। কিন্তু তাও হয়নি। আপাতত হচ্ছেও না। নিবন্ধনের জন্য আগামী রবিবার পর্যন্ত অংশগ্রহণকারীদের অপেক্ষা করতে হবে। প্রতীকী উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
সেদিনই নতুন সাইটটির ঠিকানা জানাবে আয়োজক বিএফডিসি ও পরিচালক সমিতি।
এই প্রতিযোগিতার মাধ্যমে এবার নায়ক নায়িকার পাশাপাশি মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিভা খুঁজে বের করা হবে। ক্যাটাগরিগুলো হল- সেরা নায়ক, সেরা নায়িকা, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা খলনায়ক, সেরা কমেডিয়ান, সেরা শিশু শিল্পী।

এবারের চতুর্থ আসর উৎসর্গ করা হয়েছে প্রয়াত চিত্রনায়ক মান্নাকে। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও এফডিসি। এছাড়াও সাথে আছে এশিয়ান টিভি ও অবট্র্যাক ইভেন্টস অ্যান্ড অ্যাডভার্টাইজিং।

‘নতুন মুখের সন্ধানে’ এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে বিএফডিসি আয়োজন করেছিল। এর মাধ্যমেই পর্দায় এসে সবচেয়ে জনপ্রিয় হয়েছিলেন প্রয়াত নায়ক মান্না। এছাড়া অন্যান্য বছরে এসেছেন দিতি, সোহেল চৌধুরী, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানের মতো তারকারা।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল