X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

দুর্গাপূজায় মাজনুন-সাবার বিয়ের গল্প!

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২০আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৬

শুটিংয়ে মাজনুন মিজান ও সোহানা সাবা মুসলমান সম্প্রদায়ের বড় দুই উৎসব ঈদ। আর সনাতন ধর্মাবলম্বীদের জন্য দুর্গাপূজা। প্রতি ঈদ উৎসবে বিশেষ নাটক-টেলিছবি নির্মিত হয় প্রায় পাঁচ শতাধিক। তবে শারদীয় দুর্গাপূজায় তার সিকিভাগও চোখে পড়ে না। এরমধ্যে যে ক’টি নাটক হয় তার বেশিরভাগ দেখা যায় পুরনো কোনও গল্প অবলম্বনে তৈরি।
এমন প্রচলনের বাইরে গিয়ে আসছে দুর্গাপূজা উৎসব উপলক্ষে নির্মিত হলো মৌলিক গল্পের বিশেষ নাটক ‘দেবীপক্ষ’। এর চিত্রনাট্য লিখেছেন খায়রুল বাসার নির্ঝর। নির্মাণ করেছেন রাশেদ রাহা। শুটিং শেষ হলো গতকাল (২৫ সেপ্টেম্বর)।
এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন মাজনুন মিজান ও সোহানা সাবা।
নাটকের গল্পের বিষয় বেশ সাধারণ; প্রেম। তবে এই প্রেমেরে পরিধি বিস্তর। যেখানে দেখা যাবে বাবা ও বোনের প্রতি একটি মেয়ের টান, স্বামীর ওপর স্ত্রীর বিশ্বাস আর দুর্গার জন্য ভালোবাসার প্রতিচ্ছবি।
আর এই মেয়েটির চরিত্রে অভিনয় করেছেন সোহানা সাবা। যেখানে তার বাবার চরিত্রে অভিনয় করেছেন কাজী উজ্জ্বল, স্বামী চরিত্রে মাজনুন মিজান এবং ছোট বোন চরিত্রে অভিনয় করেছেন মুন।    
নাটকটির গল্প প্রসঙ্গে মাজনুন মিজান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এখানে আমার চরিত্রটি বেকার শিক্ষিত যুবকের। একটি টিউশনি করি। দুই বোনের শিক্ষক আমি। বড় বোনের (সোহানা সাবা) সঙ্গে আমার সখ্য গড়ে ওঠে। কিন্তু ওদের চেয়ে আমি নিচু বর্ণের। তাই আমাদের সম্পর্কে বাধা আসে। আমরা দুজনে পালিয়ে বিয়ে করি। এরমধ্যে পূজা চলে আসে। সাবার মনে মেঘ জমতে থাকে। কারণ, বাবা আর বোনকে ছাড়া তার কখনও পূজ উৎসব করা হয়নি। শুরু হয় আমাদের নতুন সংসারে উৎসবকেন্দ্রিক টানাপড়েন। সত্যি বলতে গল্পটা বেশ ইউনিক লেগেছে আমার। সবচেয়ে বড় কথা, পূজ উৎসবের জন্য এটা পারফেক্ট একটি কাজ হলো আমার।’
শুটিংয়ে মাজনুন মিজান ও সোহানা সাবা এদিকে সোহানা সাবা বললেন, ‘গল্পটি পূজা উৎসবকে ঘিরে। তবে এখানে অনেক রকমের বার্তা রয়েছে। অনেক সম্পর্কের হিসাব মেলানো হয়েছে। কাজটি করে সত্যি সত্যি ভালো লেগেছে আমার। আপনি যে ধর্ম বা বর্ণেরই হোন না কেন, ভালো লাগবে আপনারও, কথা দিলাম।’
জানা গেছে, দুর্গাপূজা উপলক্ষে ‘দেবী পক্ষ’ প্রচার হবে ১৭ অক্টোবর রাতে, মাছরাঙা টেলিভিশনে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!