X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

টিভিতে আটকে আছে প্রযোজকদের শত কোটি টাকা!

বিনোদন রিপোর্ট
২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫১

বক্তব্য রাখছেন প্রযোজকদের সভাপতি মামুনুর রশীদ, বাম পাশে সম্পাদক ইরেশ যাকের নাটক নির্মাণ করা প্রযোজনা প্রতিষ্ঠান তথা প্রযোজকদের এক হিসাবে জানা গেছে, এ পর্যন্ত একশ কোটি টাকারও বেশি বকেয়া পড়েছে দেশের বিভিন্ন টিভি চ্যানেলগুলোতে। যে টাকা আদৌ ফেরত পাওয়া যাবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। চ্যানেলের প্রতি প্রযোজকদের বাড়ছে ক্ষোভ।

মূলত সেই ক্ষোভ আর সংশয় প্রকাশের জন্যই আজ (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন সভাপতি নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক অভিনেতা ইরেশ যাকেরসহ ভুক্তভোগী প্রযোজকরা।
সংবাদ সম্মেলনে ইরেশ যাকের জানান, একুশে টেলিভিশন, এশিয়ান টিভি, চ্যানেল নাইন, দেশটিভি, এসএ টিভি, মোহনা টিভিসহ এমন আরও কয়েকটি টিভি চ্যানেল থেকে নাটক বাবদ শত কোটি টাকার মতো বকেয়া পড়েছে। সংগঠনের সদস্যদের কাছ থেকে প্রাপ্ত হিসাব থেকেই তথ্যটি তিনি জানান।
এদিকে সম্মেলনে উপস্থিত ভুক্তভোগী প্রযোজকদের সঙ্গে আলাপ করে জানা যায়, এই শত কোটি টাকা বকেয়ার সিংগভাগই আটকে আছে একুশে টিভির কাছে!
সংগঠনের সভাপতি নাট্যজন মামুনুর রশীদ বলেন, ‘বকেয়া টাকা পরিশোধের বিষয়ে ৭ দিনের ভেতর কোনও সুষ্ঠু ফয়সালা চ্যানেল কর্তৃপক্ষ না করলে কঠোর পদক্ষেপে যাবো আমরা। কারণ, আমাদের আর চুপ থাকার সুযোগ নেই।’
সংগঠনের ভুক্তভোগি সদস্যদের সঙ্গে সভাপতি ও সাম্পাদক এদিকে সংগঠনের সম্পাদক ইরেশ যাকেরের ভাষ্যমতে, এক সপ্তাহে বকেয়া পরিশোধে কোনও সুরাহা না হলে একুশে টেলিভিশনসহ অভিযুক্ত অন্য চ্যানেলগুলোতে নাটক সরবরাহ বন্ধ করে দেওয়া হবে। করা হবে মানববন্ধন। দেওয়া হবে কঠিন আলটিমেটাম।
সংবাদ সম্মেলনে কোনও কোনও বক্তা বিষয়টি সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ভুক্তভোগী প্রযোজকরা জানান, তাদেরকে একুশে টেলিভিশনসহ বিভিন্ন টিভি চ্যানেল চুক্তি মোতাবেক নাটকের প্রাপ্য টাকা পরিশোধ তো করেইনি, বরং পাওনা চাইতে গেলে বিভিন্ন প্রকার হয়রানিসহ হুমকি দেওয়া হচ্ছে নিয়মিত। এ বিষয়ে তাদের কাছে যথেষ্ট তথ্য-প্রমাণও রয়েছে বলে জানান তারা।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল