X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ব্যান্ডের সঙ্গে গাইলো অটিস্টিক শিশুরাও

বিনোদন রিপোর্ট
২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৫আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২১

কনসার্টের কোলাজ অটিজম নিয়ে সচেতনতা ও অটিস্টিক শিশুদের জন্যই কনসার্ট। তাই সন্ধ্যা ৭টার একটু আগে তুমুল করতালির মধ্য দিয়ে যখন এলো ব্যান্ড দলছুট, তার কিছুক্ষণ পরেই এলো সুপ্ত আর সায়মান।
তারা অটিস্টিক শিশু। গাইল জনপ্রিয় গান 'বাজি'। অসাধারণ পরিবেশনা মুগ্ধ সবাই। এরপর এই শিশুদের একটি দল গাইলো শাহ আবদুল করিমের বিখ্যাত গান 'গাড়ি চলে না'। অটিজম নিয়ে সচেতনতা সৃষ্টির নিয়ে আয়োজিত কনসার্টের দৃশ্যটা ছিল এমনই। শুধু এ দুটো গানই নয়, তারা গান পরিবেশন করে মাইলস, সোলস ব্যান্ডের সঙ্গেও।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর আর্মি স্টেডিয়ামে আয়োজন করা হয় বিশেষ এ কনসার্ট। যেখানে গানের ফাঁকে ফাঁকে ছিল সচেতনতামূলক বার্তা।

যৌথভাবে এ কনসার্টের আয়োজন করে পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার (পিএফডিএ-ভিটিসি), বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা), সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্ক্যাইট্র্যাকার লিমিটেড। এতে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।
আয়োজন উপলক্ষে বিশেষ বার্তা পাঠান বাংলাদেশ অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার শুভেচ্ছা দূত সায়মা ওয়াজেদ হোসেন পুতুল। এই বার্তায় তিনি বলেন, ‘আমাদের শিশুরা অনেক সাহসী। ওরা অটিজমকে জয় করে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এমন একটি গণতান্ত্রিক রাষ্ট্র যেখানে মানুষে মানুষে কোনও ভেদাভেদ নেই। সবার অধিকারের বিষয়ে আমরা সবাই সদা জাগ্রত।’

অনুষ্ঠানের শুরুতেই পরিবেশনায় আসে ব্যান্ড দৃক। এরপর পাওয়ার সার্জ, ভাইকিংস শোনায় তাদের জনপ্রিয় গানগুলো। এই আয়োজনে আরও পরিবেশনা ছিল মাইলস, ওয়ারফেজ, মাকসুদ ও ঢাকা, সোলস, শিরোনামহীন, নেমেসিস ব্যান্ডের।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!