X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

যৌন হয়রানি নিয়ে সরব হচ্ছে বলিউড

বিনোদন ডেস্ক
৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০২আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৫

কোয়েনা ও তনুশ্রী

বলিউড অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে শোরগোল ফেলে দিয়েছেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। ১০ বছর আগের ঘটনাটি নিয়ে কিছু দিন ধরে বারবার মুখ খুলেছেন তিনি।
তার অভিযোগ, ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিংয়ে অযাচিতভাবে ধরার চেষ্টা করেছিলেন নানা। তাকে প্রশ্রয় দেওয়ায় ওই ছবির পরিচালক, প্রযোজক ও নৃত্য পরিচালকের বিরুদ্ধে আঙুল তোলেন তিনি।

‘আশিক বানায়া আপনে’ তারকা তনুশ্রীকে সমর্থন জানিয়ে বলিউড তারকাদের অনেকে কথা বলেছেন। এ তালিকায় যোগ দিলেন একসময়ের অভিনেত্রী কোয়েনা মিত্র। তাদের মধ্যে এখন আর যোগাযোগ নেই তেমন। তবু তনুশ্রীর পক্ষে দাঁড়িয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে তনুশ্রীর একটি ছবি পোস্ট করে কোয়েনা লিখেছেন, ‘হলিউডের মতো ভারতে মিটু হ্যাশট্যাগ আন্দোলন মোটেও আশা করি না। বরং মহাভারত আর কৃষ্ণকে নিয়ে হৈচৈ এখানে প্রত্যাশিত।’

কোয়েনার দাবি, বলিউডে আরও অনেক অভিনেত্রীকে এমন মানহানিকর পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে। অভিনেতাদের যেন ভালো দেখায় সেজন্য তাদের আজ্ঞাবহ হয়ে থাকতে হয় নায়িকাদের।

৩৪ বছর বয়সী এই অভিনেত্রী মনে করেন, ‘বলিউডের পুরুষদের গুণ্ডাগিরি অবসানের এখনই উপযুক্ত সময়। কোনও উচ্চকাঙ্ক্ষী অভিনেত্রীর গন্তব্য কী হবে সেই ব্যাপারে প্রভাবশালী প্রযোজক কিংবা অভিনেতা সিদ্ধান্ত নিয়ে থাকে, এটা খুবই বিরক্তিকর বিষয়।’

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বলিউডের কয়েকজন তারকা সমর্থন জানালেও খুব বেশি খুশি হননি তনুশ্রী। উল্টো এর পেছনে উদ্দেশ্য আছে বলে এসব সমর্থনকে প্রশ্নবিদ্ধ করেছেন তিনি।

বলিউড অভিনেত্রীদের মধ্যে গত কয়েক মাসে এর আগে যৌন হয়রানি নিয়ে মুখ খোলেন রাধিকা আপ্তে, রিচা চাড্ডা, স্বরা ভাস্কর ও কঙ্কনা সেন শর্মা।

হলিউডের নিন্দিত প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারি ও ধর্ষণের ঘটনা ফাঁস হওয়ার পর ছড়িয়ে পড়ে মিটু হ্যাশট্যাগ ও টাইম’স আপ আন্দোলন। এরপর বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন শিল্পের অনেক তারকা যৌন হয়রানির শিকার হওয়ার অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছেন।

 

/জেডএল/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!