X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘বেঙ্গলি বিউটি’ আবারও ৫ অক্টোবর

বিনোদন রিপোর্ট
৩০ সেপ্টেম্বর ২০১৮, ২২:২০আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৩

রাহশান নূর ও মুমতাহিনা টয়া (ছবি: অরণ্য জিয়া) ছোট পর্দার প্রিয়মুখ মুমতাহিনা টয়া ও প্রবাসী অভিনেতা রাহশান নূরের ‘বেঙ্গলি বিউটি’ গত ২০ জুলাই মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। আগামী ৫ অক্টোবর আবারও বড় পর্দায় মুক্তি দেওয়া হবে ছবিটি।
রবিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্তোরাঁয় এ ঘোষণা দিয়েছে ‘বেঙ্গলি বিউটি’র পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, ‘দর্শকের রুচি বদলাচ্ছে। তবে সিনেমা হল মালিক ও বুকিং এজেন্টদের রুচি বদলানো বেশি জরুরি। তারা সিনেমা বলতে গতানুগতিক নাচ-গান-মারামারিতে ভরপুর গল্পকেই বোঝেন। পাঁচ বছর আগেও আমাদের দেশে সিনেমা বলতেই ছিল মারামারি আর নাচ-গান। গল্প নিয়ে ভাবাই হতো না। তবে এখন গল্পনির্ভর সিনেমা হচ্ছে।’

বেশ কয়েকটি যৌথ প্রযোজনার ছবির উদ্যোক্তা আব্দুল আজিজ বলেন, “পাশের দেশ কলকাতায়ও বিরাট পরিবর্তন দেখা যাচ্ছে। সেখানে অল্প টাকার গল্পপ্রধান ছবিগুলো বেশি ব্যবসা করছে। আমাদের দেশেও পরিবর্তন আসছে। কিছু কিছু সিনেমা হলের মালিকরা এই পরিবর্তন অনুধাবন করছেন। আমরা যখন ভিন্নধারার গল্প নিয়ে সাজানো ‘পোড়ামন ২’ মুক্তি দিতে গেলাম, অনেক সিনেমা হল মালিকই সেটি নিতে চায়নি। তারা শাকিব খানের ছবি চালিয়েছে। কিন্তু পরের সপ্তাহেই তারা আফসোস করেছে ‘পোড়ামন ২’-এর জন্য। এ ছবির সাফল্যের জন্য সিয়াম-পূজা ও আমাদের প্রতিষ্ঠানকে অনেকে বাহবা দিয়েছে। কিন্তু আমি মনে করি, এই বাহবা একমাত্র গল্পেরই পাওয়া উচিত।”
‘বেঙ্গল বিউটি’র আবারও মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে কলাকুশলীরা (ছবি: অরণ্য জিয়া) সফল এই প্রযোজক-পরিবেশকের মন্তব্য, ‘বেঙ্গল বিউটিও একটি গল্পপ্রধান ছবি। যারা দেখবেন ভালো লাগবেই। সবাই হলে গিয়ে ছবিটি দেখবেন, অন্যকেও বলবেন।’

‘বেঙ্গলি বিউটি’ এর আগে আমেরিকায় মুক্তি পেয়ে ইতিবাচক সাড়া পেয়েছে। শিগগিরই চীনে প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে এটি মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা রাহশান নূর। পরিচালক হিসেবে এটাই তার প্রথম ছবি।


বড় পর্দায় টয়ার অভিষেক হয়েছে ‘বেঙ্গলি বিউটি’র মাধ্যমে। এদিক দিয়ে তার চেয়ে অভিজ্ঞ রাহশান নূর। ২০১৩ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম ছবি ‘সীমানাহীন’। তখন বাংলাদেশ ছাড়াও ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য আর অস্ট্রেলিয়ায় মুক্তি পেয়েছিল এটি। ২০১৫ সালে মুক্তি পায় রাহশানের ইংরেজি ছবি ‘দ্য স্পেক্টেকুলার জিহাদ অব তাজ রহিম’। এতে তার বিপরীতে অভিনয় করেন বলিউডের ‘ধোবি ঘাট’ ও ‘রক অন’ খ্যাত অভিনেত্রী মনিকা ডোগরা। এরপর ‘কার্জ অব দ্য কোহিনূর’ নামের একটি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন এই অভিনেতা-নির্মাতা।
টয়া-রাহশান ছাড়াও ‘বেঙ্গলি বিউটি’তে অভিনয় করেছেন পীযূষ বন্দ্যোপাধ্যায়, সারা আলম, আশফাক রেজওয়ান, নেইলি আজাদ প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন রাফি তামজিদ।

/এমএম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!