X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

যে লক্ষ্মীর কারণে প্রযোজনায় দীপিকা

বিনোদন ডেস্ক
০৫ অক্টোবর ২০১৮, ১৮:২৭আপডেট : ০৫ অক্টোবর ২০১৮, ২০:২৯

দীপিকা পাড়ুকোন ভারতে এসিড হামলার শিকার লক্ষ্মী আগারওয়ালের জীবন অবলম্বনে তৈরি হচ্ছে একটি ছবি। এতে তার চরিত্রে অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন। এ ছবির মাধ্যমেই প্রযোজনায় নাম লেখাচ্ছেন তিনি।
মুম্বাই মিরর পত্রিকার এক প্রতিবেদন অনুযায়ী, লক্ষ্মীর গল্প দীপিকার আবেগকে ছুঁয়ে গেছে। তাই তিনি এতে অর্থলগ্নি করার সিদ্ধান্ত নিয়েছেন।
৩২ বছর বয়সী এই তারকা বলেন, ‘গল্পটা যখন শুনেছি, আমার হৃদয়কে গভীরভাবে নাড়া দিয়ে গেছে। শুধু সহিংসতা নয়, এরমধ্যে মিশে আছে মনের জোর, সাহস, আশা ও বিজয়। এই গল্প ব্যক্তিগতভাবে ও সৃজনশীল দিক দিয়ে আমাকে প্রভাবিত করেছে। সেজন্যই প্রযোজক হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
নাম চূড়ান্ত না হওয়া ছবিটি পরিচালনা করবেন মেঘনা গুলজার। এর আগে ‘তালভার’ ও ‘রাজি’ ছবি দুটি পরিচালনা করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। ফিল্মফেয়ার ম্যাগাজিনকে মেঘনা বলেন, ‘আমার বিশ্বাস, লক্ষ্মী চরিত্রটি দীপিকা যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারবেন। তাদের শারীরিক গড়নও কাছাকাছি। তার মতো তারকা কাজটি করতে রাজি হওয়ায় দর্শকদের মধ্যে তা দারুণ প্রভাব ফেলবে।’
২০০৫ সালে এক ব্যক্তির বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন লক্ষ্মী আগারওয়াল। এরপর দিল্লির এক বাসস্ট্যান্ডে এসিড নিক্ষেপ করে তার মুখ ঝলসে দেওয়া হয়। তখন তার বয়স মাত্র ১৫ বছর। তবে হাল ছাড়েননি তিনি। সংগ্রামের মধ্য দিয়ে হয়ে উঠেছেন অনুপ্রেরণার নাম। ভারতে খোলা বাজারে এসিড বিক্রিতে নিষেধাজ্ঞা ও এসিড হামলার সঙ্গে জড়িতদের শাস্তি বৃদ্ধির আইনি ব্যবস্থায় পরিবর্তন আনার ক্ষেত্রে তার ভূমিকা অনেক।
২০১৪ সালে মার্কিন সরকারের কাছ থেকে ইন্টারন্যাশনাল ওমেন অব কারেজ অ্যাওয়ার্ড পান লক্ষ্মী। দুই বছর আগে লন্ডন ফ্যাশন উইকে ক্যাটওয়াক করেছেন এই তরুণী। ভারতে এসিড সন্ত্রাসের শিকার নারীদের উন্নত জীবনযাপন নিশ্চিতকরণ ও মানসিক সুস্থতায় একটি ফাউন্ডেশন পরিচালনা করছেন তিনি।
দীপিকারও একটি ফাউন্ডেশন আছে। বিষণ্নতা ও মানসিক সমস্যায় যারা ভুগছেন, তাদের জন্য তিনি গড়েছেন ‌‘লিভ লাভ লাফ ফাউন্ডেশন’।
দীপিকা ও লক্ষ্মী এ বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়া সঞ্জয়লীলা বানসালির ‘পদ্মাবত’ ছবির পর অবশেষে নতুন কাজ হাতে নিলেন দীপিকা। অবশ্য ‘পদ্মাবত’র পর বিশাল ভরদ্বাজের পরিচালনায় একটি ছবিতে অভিনয়ের কথা ছিল তার। কিন্তু সহশিল্পী ইরফান খান অসুস্থ হয়ে পড়ায় তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়।
কিছু দিন আগে হলিউডে ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’ ছবির সিক্যুয়েলে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন দীপিকা। এবারও সেরেনা আঙ্গার চরিত্রে দেখা যাবে তাকে।
বলিউড অভিনেত্রীদের মধ্যে এর আগে প্রযোজনায় এসেছেন আনুশকা শর্মা (এনএইচ টেন, ফিল্লাউরি) ও প্রিয়াঙ্কা চোপড়া (ভেন্টিলেটর)। এরমধ্যে প্রিয়াঙ্কার ‘ভেন্টিলেটর’ ভারতের তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে।

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…