X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মিটু আন্দোলন: ফাঁকা হচ্ছে ‘হাউজফুল’

বিনোদন ডেস্ক
১৩ অক্টোবর ২০১৮, ২০:২২আপডেট : ১৩ অক্টোবর ২০১৮, ২০:২৯

‘হাউজফুল’ সিরিজের তিনমুখ নানা, অক্ষয় ও সাজিদ ‘হাউজফুল’ আর হাউজফুল নেই! একে একে ঘর ছেড়ে লোকজন বেরিয়ে যাচ্ছেন। সত্যি বলতে প্রিয় এই ঘরটি বের হতে একরকম বাধ্য হচ্ছেন। ফলে ফাঁকা হতে শুরু করেছে ‘হাউজফুল’ সিরিজের চতুর্থ কিস্তির কলাকুশলী তালিকা।
ছবিটির অভিনয়শিল্পীদের মধ্যে নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে গোটা ভারতে ‘মিটু হ্যাশট্যাগ’ আন্দোলনের ঝড় বইয়ে দিয়েছেন তনুশ্রী দত্ত। শেষ পর্যন্ত ‘হাউজফুল ফোর’ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই অভিনেতা।
২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির গানের শুটিংয়ে নানা পাটেকার যৌন হয়রানি করেছেন বলে দাবি ৩৪ বছর বয়সী তনুশ্রীর। এরপর বলিউডে ছড়িয়ে পড়ে মিটু আন্দোলন। এ ঘটনায় তারা পাল্টাপাল্টি মামলা করেছেন।
এদিকে ‘হাউজফুল ফোর’-এর শুটিং বাতিল করে ভারতে ফিরে এসেছেন অক্ষয় কুমার। টুইটারে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত কারও সঙ্গে কাজ করবেন না। একইসঙ্গে যৌন হেনস্তার ঘটনাগুলোর তদন্ত না হওয়া পর্যন্ত ছবিটির প্রযোজককে শুটিং বন্ধ রাখার অনুরোধ জানান ৫০ বছর বয়সী এই তারকা।
শুধু ৬৭ বছর বয়সী নানা পাটেকার নন, ‘হাউজফুল ফোর’-এর পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে তিন নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। মূলত এ কারণে শুটিং বাতিল করেছেন অক্ষয়। সাজিদ অবশ্য নানার আগেই ছবিটি থেকে সরে দাঁড়িয়েছেন। নিজেকে নির্দোষ প্রমাণ করে তবেই কাজে ফিরতে চান বলে জানিয়েছেন ৪৭ বছর বয়সী এই নির্মাতা।
এদিকে সাজিদ খানের বোন নৃত্য পরিচালক-চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মন্তব্য, অভিযোগ প্রমাণিত হলে তাকে এর প্রায়শ্চিত্ত করতে হবে। টুইটারে তিনি লিখেছেন, ‘আমাদের পরিবারে কঠিন সময় যাচ্ছে। আমার ভাই যদি নারীদের সঙ্গে এমন ব্যবহার সত্যিই করে থাকে, তাহলে তাকে প্রচুর প্রায়শ্চিত্ত করতে হবে। যৌন হয়রানির মতো ব্যবহার কোনওভাবেই মেনে নিতে পারি না। ভুক্তভোগী সব নারীর সঙ্গে সংহতি প্রকাশ করছি।’
সাজিদ খান পরিচালিত ‘হামশাকালস’ ছবির অভিনেত্রী বিপাশা বসুর অভিযোগ, সেটে বাজে কৌতুক বলতেন সাজিদ। এছাড়া নারীদের সঙ্গে দুর্ব্যবহার করতেন। আরেক অভিনেত্রী অমৃতা পুরির মন্তব্য, সাজিদ খান হীন মানসিকতার মানুষ। তার দাবি, সাজিদের পরিবারও এটা জানে।
নানা পাটেকার ও সাজিদ ছাড়াও বলিউডের সঙ্গে যুক্ত অনেকের বিরুদ্ধে যৌন হয়রানি ও ধর্ষণের অভিযোগ উঠেছে। এর মধ্যে আছে পরিচালক সুভাষ ঘাই, বিকাশ বল, লুভ রঞ্জন, অভিনেতা-নির্মাতা রজত কাপুর, অভিনেতা অলোক নাথ, অভিনেতা পীযূষ মিশ্র, গায়ক কৈলাশ খের, অভিজিৎ ভট্টাচার্য, টি-সিরিজের স্বত্বাধিকারী ভূষণ কুমার,  প্রযোজক করিম মোরানি, উমেশ ঘাড়গে প্রমুখ।

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!