X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বিচারক হয়ে কলকাতার পূজামণ্ডপে ঘুরছেন জ্যোতি

বিনোদন রিপোর্ট
১৫ অক্টোবর ২০১৮, ১৫:৩৭আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১২:১৮

কলকাতার মণ্ডপে জ্যোতি কলকাতায় এভাবে দুর্গাপূজা উদযাপনের অভিজ্ঞতা এর আগে ছিল না অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির। তবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ উৎসবে তার চলচ্চিত্র 'রাজলক্ষ্মী শ্রীকান্ত'র মুক্তি উপলক্ষে তিনি এখন ওপার বাংলায়।
আর তাতে অন্যরকম এক স্মৃতি হলো এই শিল্পীর। এবার পূজা প্রতিযোগিতায় বিচারক হিসেবে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়াচ্ছেন তিনি। বাছাই করছেন শহরের সেরা পূজামণ্ডপ।
মূলত ‘এনজিও’ নামের পরিবেশ বিষয়ক সংগঠন গত প্রায় ১ যুগ ধরে এমন আয়োজন করে আসছে। তাদের হয়ে সেরা পরিবেশবান্ধব মণ্ডপ নির্বাচন করছেন বাংলাদেশের এই অভিনেত্রী।

কলকাতার পূজামণ্ডপ থেকেই জ্যোতি বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘এটার আমার জন্য ভীষণ রকমের ভালোলাগার এক অভিজ্ঞতা। এ আয়োজনে সিনে তারকা হিসেবে শুধু আমি আছি। এছাড়াও অধ্যক্ষ, পরিবেশ বিশেষজ্ঞ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কূটনীতিকের মতো পেশার মানুষেরা এতে আছেন। কলকাতাস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে আমাকে আমন্ত্রণ জানানো হয় এতে। ’
শুধু তাই নয়, চলছে ছবির প্রচারণাও। শহরের বালিগঞ্জ সাংস্কৃতিক কেন্দ্রের মন্দিরে গত ১২ অক্টোবর চলচ্চিত্রটির টিজার প্রকাশ করা হয়েছে। জ্যোতি বললেন, ‘এবার পুজোতেই দেশের সীমানা পেরিয়ে নতুন মঞ্চে আমার সিনেমা নিয়ে। এবার পুজোতেই সীমানার কাঁটাতার পেরিয়ে রাস্তায় আমার সিনেমার বিশাল বিলবোর্ড! টিজার মুক্তির পর তো এখানে বেশ হুল্লোড়ও হলো। খুব ভালো সাড়া পাচ্ছি। সত্যিই ভালো লাগছে।’ মণ্ডপে জ্যোতিকে ঘিরে দর্শকদের ভিড়

জানা যায়, উত্তর ও দক্ষিণ কলকাতার পুরনো ও নতুন সব মণ্ডপে চলছে জ্যোতির এই বিচারকার্য। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জ্যোতিসহ অন্য বিচারকরা এই কাজটি করছেন।
এদিকে 'রাজলক্ষ্মী শ্রীকান্ত'-এর টিজারে সিনেমার বেশ কিছু চিত্র তুলে ধরা হয়েছে। টিজারটির শেষের দিকে গিয়ে দেখা যায় একটি রঙিন পোস্টারের ছবি। এতেই দেখানো হয়েছে সিনেমাটির গুরুত্বপূর্ণ সব কলাকুশলীকে। এই ছবিতে শ্রীকান্ত হিসেবে আছেন কলকাতার ঋত্বিক চক্রবর্তী। ছবিটি পরিচালনা করছেন প্রদীপ্ত ভট্টাচার্য। ছবিটি কলকাতার প্রযোজনায় নির্মিত।


টিজার: 



/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…