X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

২৯ প্রেক্ষাগৃহ দিয়ে ‌‘দেবী’র শুরু

বিনোদন রিপোর্ট
১৭ অক্টোবর ২০১৮, ১৪:১০আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৭:০৬

দেবী’র পোস্টার শুরুটা ছোট পরিসরেই করতে চাইছিলেন ‘দেবী’র প্রযোজক জয়া আহসান। সে হিসেবে এগিয়েছে পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াও।
আজ, ১৭ অক্টোবর নিশ্চিত হওয়া গেল ১৯ অক্টোবর ছবিটি উঠছে দেশের মাত্র ২৯টি প্রেক্ষাগৃহে। জয়া জানালেন, ‘প্রথম সপ্তাহের জন্য আমরা ২৯টি হল ফিক্স করেছি। হল মালিকদের প্রচুর আগ্রহ থাকলেও শুরুতে আমরা সীমিত আকারেই শুরু করতে চাই। আমাদের বিশ্বাস, ক্রমশ ছবিটি গোটা বাংলাদেশে ছড়াতে পারবো। তাই শুরুতেই তাড়াহুড়ো করতে চাইছি না।’  
চূড়ান্ত হওয়া ২৯টি হলের মধ্যে রয়েছে দেশের বেশিরভাগ উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহ। এরমধ্যে ঢাকার স্টার সিনেপ্লেক্স ছাড়াও রয়েছে ব্লকবাস্টার, বলাকা, শ্যামলী, মধুমিতা, চিত্রামহল ও পুনম। ঢাকার বাইরে যশোরের মনিহার, চট্টগ্রামের আলমাসসহ দেশের বিভিন্ন জেলার আরও ২০টি প্রেক্ষাগৃহ।
এরমধ্যে ১৯ অক্টোবর থেকে দেশের প্রধান সিনেমা-হাব বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ‘দেবী’ চলবে দিনে ১০টি করে শো! যা খানিকটা রেকর্ডও বটে।
শবনম, চঞ্চল, অনম ও জয়া সিনেপ্লেক্সটির জ্যেষ্ঠ বিপণন ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ জানান, এ পর্যন্ত তারা কোনও ছবি প্রথম দিন থেকে ১০টি করে শো চালু করেননি। তিনি বলেন, ‘‘এর আগে ‘আয়নাবাজি’ চালিয়েছি দিনে সর্বোচ্চ ১৩টি শো। তবে সেটা ছবিটি মুক্তির বেশ পরে। ‘দেবী’ মুক্তির আগেই  এক মাস ধরে দর্শকদের যে প্রেসার পাচ্ছি, সেটা দেখে আমরা প্রথম দিন থেকেই ১০টি শো চালানোর সিদ্ধান্ত নিয়েছি। আমাদের ধারণা এই সংখ্যা আরও বাড়বে। কারণ, টিকিটের বিষয়ে খুব চাপে আছি আমরা।’’
জানা গেছে, স্টার সিনেপ্লেক্স ‘দেবী’র অগ্রিম টিকিট বাজারে ছাড়ছে ১৮ অক্টোবর সকাল থেকে।
নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী আর রানু চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। আরও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ।
সরকারি অনুদান ও সি-তে সিনেমার যৌথ প্রযোজনার ছবিটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস। প্রথম সপ্তাহের হল লিস্ট

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা