X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে বাংলাদেশের ঐশী

জনি হক
২০ অক্টোবর ২০১৮, ০০:০৩আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১৫:৪৬

ওয়েবসাইটে ঐশী (প্রথম ছবি) বিশ্বসুন্দরীর মুকুট জয়ের লড়াইয়ে নামছেন বিশ্বের বিভিন্ন দেশের শতাধিক সুন্দরী। তাদের মধ্যে আছেন বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী। মিস ওয়ার্ল্ড-এর অফিসিয়াল ওয়েবসাইটে অন্যান্য প্রতিযোগীর পাশাপাশি যুক্ত হয়েছে তার স্থিরচিত্র।
মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে ‘কনটেস্টেন্টস’ অপশনে ক্লিক করে তৃতীয় সারিতে তাকালেই দেখা যাবে ঐশীর ছবি। এই ওয়েবসাইটের হোমপেজেও প্রতিযোগীদের নাম, ছবি ও দেশের নাম উল্লেখ রাখা হয়েছে। স্বাভাবিকভাবে এখানেও আছেন লাল-সবুজের এই প্রতিনিধি।
ঐশীর ছবিতে ক্লিক করলে আরও দুটি ছবি পাওয়া যাবে। এর একটি তোলা হয়েছে তাদের বাড়ির ছাদে। অন্যটিতে সাইক্লিস্টের ভূমিকায় দেখা যাচ্ছে তাকে। অন্তর শোবিজ আয়োজিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার সুবাদে মিস ওয়ার্ল্ডে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন তিনি।
ওয়েবসাইটে স্থান পাওয়া ঐশীর আরেকটি ছবি মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে ঐশীর তিনটি ছবির নিচে জানানো হয়েছে, তার বয়স ১৮ বছর। উচ্চতা সাড়ে ৫ ফুট। তার বাবা বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার পেয়েছিলেন, এটাই ঐশীর জীবনের সবচেয়ে গর্বের মুহূর্ত। নাচ-গানে পারদর্শী এই অষ্টাদশী পিয়ানো বাজাতে পারেন। বাংলাদেশের জাতীয় সংগীত তার প্রিয় গান। ভ্রমণ, সাঁতার ও জগিং উপভোগ করেন তিনি। ঐশীর নীতিবাক্য হলো, ‘পৃথিবীর সব মানুষ সমান ও মানুষের জন্য শিক্ষা খুব জরুরি।’
জানা গেছে, এখন পর্যন্ত বরিশালের পিরোজপুরের মেয়ে ঐশীসহ ১২১টি দেশের প্রতিযোগী চূড়ান্ত হয়েছেন মিস ওয়ার্ল্ডের ৬৮তম আসরের জন্য। তবে এ তালিকায় যুক্ত হতে পারে আরও কয়েকটি দেশ।
গতবারের মতো এবারও মিস ওয়ার্ল্ড অনুষ্ঠিত হবে চীনের সানাইয়া সিটি এরেনায়। আগামী ৮ ডিসেম্বর এই আয়োজনে থাকছে চোখধাঁধানো সৌন্দর্য, চমৎকার ফ্যাশন ও বিশ্বসেরা পারফরম্যান্সের সম্মিলন। নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী ভারতের মানুষি চিল্লার।
ওয়েবসাইটে স্থান পাওয়া ঐশীর আরেকটি ছবি ঐশীর টুকিটাকি
স্কুল প্রতিযোগিতায় কখনও বিতার্কিক, কখনও পরীক্ষার খাতায় মেধার স্বাক্ষর রেখেছেন ঐশী। আঁকাআঁকি বা উপস্থাপনায় ভীষণ আগ্রহ তার। সাঁতারেও পারঙ্গম। নিজের গ্রামে বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করেছেন তিনি।
মাটিভাঙা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাসের পর বিশ্ববিদ্যালয়ে ভর্তির কোচিং করতে গত জুলাইয়ে ঢাকায় এসেছিলেন ঐশী। দু’বোনের মধ্যে তিনি ছোট। বড় বোনের নাম শশী। বাবা আব্দুল হাই সমাজসেবী আর মা আফরোজা হোসনে আরা স্কুলশিক্ষিকা।
ঐশীর পরিচিতি
জন্ম: ২৭ আগস্ট, মাটিভাঙা, পিরোজপুর
বাবা: আব্দুল হাই
মা: আফরোজা হোসনে আরা
ভাই-বোন: দুই বোন
শিক্ষা: অনার্সে ভর্তির প্রস্তুতি
প্রিয় লেখক: হুমায়ূন আহমেদ
প্রিয় অভিনেতা: নায়করাজ রাজ্জাক ও শাকিব খান
প্রিয় অভিনেত্রী: শাবানা ও নুসরাত ফারিয়া
খেলাধুলা: সাঁতার
শখ: নাচ ও উপস্থাপনা
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশ
১৯৯৪ সালে প্রথম মিস বাংলাদেশ আনিকা তাহের অংশ নেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায়। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯), সোনিয়া গাজী (২০০০) ও তাবাসসুম ফেরদৌস শাওন (২০০১) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। মাঝে ১৫ বছর বিরতি দিয়ে ২০১৭ সালে বাংলাদেশ থেকে বিশ্বসুন্দরীর মঞ্চে যান জেসিয়া ইসলাম।

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!